ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

লাঠিতে ভর দিয়ে ভোট দিলেন শতবর্ষী রাহেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ২১, ২০২৪
লাঠিতে ভর দিয়ে ভোট দিলেন শতবর্ষী রাহেলা

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার বাঁশপুকুরিয়া গ্রামের ১০৭ বছর বয়সী বৃদ্ধা রাহেলা বিবি লাঠিতে ভর দিয়ে ভোটকেন্দ্রে এসেছিলেন আজ। ভোট দিয়েছেন পছন্দের প্রার্থীদের।

 

মঙ্গলবার (২১ মে) দুপুর ১২টায় পুঠিয়া উপজেলার বাঁশপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ছেলের বউয়ের সহযোগিতায় ভোট দিতে আসেন রাহেলা বিবি। জীবনের শেষ প্রান্তে ভোট দিতে পেরে ভীষণ খুশি এ বৃদ্ধা। ভোট দেওয়ার পর লাঠিতে ভর দিয়ে স্বাচ্ছন্দ্যেই বের হয়ে যান তিনি।

ভোট কেন্দ্রটির প্রধান ফটকে সঙ্গে কথা হয় রাহেলা বিবির সঙ্গে। তিনি বলেন, জীবনে অনেকবার ভোট দিয়েছি। দীর্ঘ ১০৭ বছরে প্রতিবারই ব্যালটে সিল মেরে ভোট দিয়েছি। জীবনে কখনো কোনো ভোট বাদ দিইনি। এ বয়সে লাঠিতে ভর দিয়ে ভোট দিতে পেরে অনেক ভালো লেগেছে। নিজের ভোট নিজে দিতে পেরেছি। ভালোভাবে ভোটটা দিয়েছি। জানি না মরণের আগে আর ভোট দিতে পারবো কিনা। তাই ভালোভাবেই একটা ভোট দিয়ে গেলাম।

রাহেলার পাশেই দাঁড়িয়ে ছিলেন বড় ছেলের বউ। তিনি বলেন, আজ ভোট দিতে আসার সময় শাশুড়ি আম্মার খুব আগ্রহ দেখলাম। তাই আমার সঙ্গে নিজেই লাঠিতে ভর দিয়ে ভোটকেন্দ্রে এসেছেন। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই আনন্দ পেয়েছেন।

এ সময় ওই ভোটকেন্দ্রটি পরিদর্শনে এসেছিলেন উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।  

তিনি বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সর্বস্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। আর ই কেন্দ্রে আজ রাহেলাই সবচেয়ে বয়স্ক ভোটার। তিনি দুপুর ১২টার দিকে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। দুপুর ১২টা পর্যন্ত ৩০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটকেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ চলছে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।