ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

অভিযোগ থেকে অব্যাহতি পেলেন চেয়ারম্যান প্রার্থী এনামুল

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ২৬, ২০২৪
অভিযোগ থেকে অব্যাহতি পেলেন চেয়ারম্যান প্রার্থী এনামুল

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনকে (দোয়াত কলম) আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে অধিকতর সতর্ক ও যত্নবান হতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (২৪ মে) নির্বাচন কমিশনের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার দিলীপ কুমার হাওলাদারের স্বাক্ষরিত একটি চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।  

এর আগে কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক নোটিশে শুক্রবার (২৪ মে) নির্বাচনে অর্থ বিতরণসহ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দোয়াত কলমের ওই প্রার্থীকে ইসিতে তলব করা হয়। চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইনকে ইসিতে সশরীরে আগামী সোমবার (২৭ মে) সকাল সাড়ে ১০টায় উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হয়েছে।  

নোটিশ সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে বুধবার (২৯ মে) পাথরঘাটা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন তার কর্মী-সমর্থকদের অর্থ বিতরণ করে আচরণবিধি লঙ্ঘন করেছেন। যা ভিডিও ফুটেছে দেখা গেছে। এতে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭ এর (খ), (গ), (ঘ) ও ১১ (২) এবং ২১ এর (১) লঙ্ঘন হওয়ায় পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপনার প্রার্থিতা কেন বাতিল এবং আইনি অন্যান্য কার্যক্রম নেওয়া হবে না এ বিষয়ে আগামী ২৭ মে সকাল সাড়ে ১০টায় নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশনা ছিল।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল আঞ্চলিক অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, এনামুলের লিখিত জবাবে ভোটারদের মাঝে নগদ টাকা বিতরণ সংক্রান্ত ব্যাখ্যা দেওয়া ও জবাবের স্বপক্ষে দাখিলকৃত ভিডিও ফুটেজ, তদন্ত অনুসন্ধানে ও অন্যান্য সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে প্রতীয়মান হয়েছে, তার বিরুদ্ধে অভিযোগটি মিথ্যা। প্রকাশ্যে মিডিয়ার সামনে ডেকোরেটরের বিল পরিশোধ করেছেন বলে প্রতীয়মান হয়। প্রাথমিকভাবে উক্ত অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হলেও উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৬ মেনে চলার জন্য এবং আচরণবিধি প্রতিপালনের জন্য আরও অধিকতর সতর্ক ও যত্নবান হওয়ার জন্য বলা হয়েছে। পরবর্তী সময়ে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৬ এর কোনো বিধি লঙ্ঘন করা হলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

** পাথরঘাটায় চেয়ারম্যান প্রার্থী এনামুলকে ইসিতে তলব

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।