ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল চেয়ারম্যান নির্বাচিত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মে ৩০, ২০২৪
রাজশাহীর পবায় ফারুক, মোহনপুরে আফজাল চেয়ারম্যান নির্বাচিত 

রাজশাহী: রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারুক হোসেন ডাবলু। আর মোহনপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন আফজাল হোসেন বকুল।

 

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ ও ভোটগণনা শেষে বুধবার (২৯ মে) রাতে রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু সাহেল মোহাম্মদ হাসনাত এবং মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আয়শা সিদ্দিকা নিজ নিজ উপজেলায় এই ফল ঘোষণা করেন।  

এরমধ্যে ফারুক হোসেন ডাবলু রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক। আর আফজাল হোসেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক।  

ঘোষিত ফলাফল অনুযায়ী, রাজশাহীর পবায় আনারস প্রতীকের প্রার্থী ফারুক হোসেন ডাবলু ৩৪ হাজার ৪৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী এমদাদুল হক পেয়েছেন ২৯ হাজার ৮৯৮ ভোট। ফারুক হোসেন ডাবলু আগে কখনও কোনো জনপ্রতিনিধি নির্বাচন করেননি। তিনি এবারই প্রথম উপজেলা চেয়ারম্যান হলেন।  

পবা উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম। তিনি টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৩৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শহিদুল ইসলাম বই প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৮৭৫ ভোট। পবায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ কর্মী পপি খাতুন। বৈদ্যুতিক পাখা প্রতীকে তিনি পেয়েছেন ২৪ হাজার ২৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চেন বানু হাঁস প্রতীকে পেয়েছেন ২২ হাজার ১৮ ভোট।  

এদিকে রাজশাহীর মোহনপুর উপজেলায় আনারস প্রতীকের প্রার্থী আফজাল হোসেন ৩১ হাজার ১১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আল মমিন শাহ গাবরু কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ২৯৭ ভোট।  

আফজাল হোসেন প্রথমবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন। এর আগে উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।  

মোহনপুরে পদ্ম ফুল প্রতীক নিয়ে উপজেলা কৃষক লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক হাবিবা বেগম ৪২ হাজার ৯৮৪ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ৮ হাজার ৩১৪ ভোট নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন ফুটবল প্রতীকের প্রার্থী ডলি আক্তার।  

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বিন বিল্লাহ। টিউবওয়েল প্রতীকে তিনি পেয়েছেন ৩০ হাজার ৩৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান তালা প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ১৭৬ ভোট।  

রাজশাহীর পবা উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ৮৪টি, ভোটকক্ষের সংখ্যা ৬২৬টি, মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৮৩৮ জন। তার মধ্যে এই উপজেলায় পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩০ হাজার ৯০১ জন ও মহিলা রয়েছেন এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং হিজড়া ভোটার রয়েছেন তিনজন।  

এছাড়া রাজশাহীর মোহনপুর উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ৪৫টি, মোট ভোট কক্ষের সংখ্যা ৩৪৬টি এবং ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭২ হাজার ৭০৪ জন এবং নারী ভোটার সংখ্যা রয়েছেন ৭২ হাজার ৮৩৯ জন।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।