ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মে ৩০, ২০২৪
মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা 

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় স্থগিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ৯ জুন রোববার ইভিএমের মাধ্যম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

বুধবার (২৯ মে) নির্বাচন কমিশনের উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একজন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নতুন তারিখ ঘোষণা করা হয়। এর আগে ঘূর্ণিঝড় রিমালের কারণে সোমবার (২৭ মে) নির্বাচন কমিশনের উপ সচিব মো আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই উপজেলা পরিষদের নির্বাচনে স্থগিত করা হয়।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে গতকাল বুধবার (২৯ মে) মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  

১টি পৌরসভার ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত মঠবাড়িয়া উপজেলা পরিষদ। জেলার সব চেয়ে বড় এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৭৯৫। যার মধ্যে পুরুষ ১ লাখ ১৫ হাজার ৭৬ জন এবং নারী ১ লাখ ১১ হাজার ৭১৮ জন।

চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন করে মোট ছয়জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।