ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

নির্বাচন ও ইসি

ছাগলনাইয়ায় চলছে ভোট, ভোটার উপস্থিতি কম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুন ৫, ২০২৪
ছাগলনাইয়ায় চলছে ভোট, ভোটার উপস্থিতি কম 

ফেনী: ফেনী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৫৪টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

 

বুধবার (৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রে ভোটার উপস্থিতি তুলনামূলক কম। কয়েকজন করে ভোটার আসছেন এবং নির্বিঘ্নে ভোট দিয়ে যাচ্ছেন। কোনো কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়নি।  

ভোটকেন্দ্রে পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিত একেবারের কম দেখা গেছে। নির্বাচনে ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

সকাল সাড়ে ৮ টায় পূর্ব পাঠানগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ছয়টি বুথের চারটিতেই কোনো ভোট পড়েনি।  

মোট ভোটার রয়েছে এক লাখ ৬৯ হাজার একজন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৪৯ জন, নারী ভোটার ৮১ হাজার ৩৫১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন। এতে ৫৪টি কেন্দ্রে ৪২৫টি বুথে ভোটগ্রহণ চলছে।  
৫৪ কেন্দ্রের মধ্যে ১৬টি অধিক গুরুত্বপূর্ণ ও ৩৮টি গুরুত্বপূর্ণের তালিকায় রয়েছে।  

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।  
উপজেলা নির্বাচন কর্মকর্তা মিতা পারিয়াল বলেন, নির্বাচনে ৪৩০ জন পুলিশ সদস্য, আনসার ও ভিডিপি ৮২৮ জন কাজ করছেন। পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, পুলিশের একটি মোবাইল টিম ও র‌্যাবের দুটি টিম সার্বক্ষণিক টহলে রয়েছে।  

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাস বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ করতে সব প্রস্তুতি রয়েছে।  
নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।