ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

সিলেটে বন্যা কবলিত দুই উপজেলায় চলছে ভোট 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুন ৫, ২০২৪
সিলেটে বন্যা কবলিত দুই উপজেলায় চলছে ভোট 

সিলেট: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে সিলেটের বন্যা কবলিত দুই উপজেলা জকিগঞ্জ ও কানাইঘাটে ভোটগ্রহণ চলছে।  
বুধবার (৫ জুন) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

 

তবে সিলেটের ১৩টি উপজেলার প্রায় সব কটি বন্যা কবলিত রয়েছে।  
এজন্য সকাল থেকেই ভোটারের তেমন উপস্থিতি চোখে পড়েনি।  
এরমধ্যে বেশি দুর্গত জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় বেশিরভাগ এলাকা প্লাবিত রয়েছে। বন্যার কারণে কয়েকটি ভোটকেন্দ্র পরিবর্তন করা হয়েছে।  

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জকিগঞ্জ উপজেলার পৌর এলাকা ও নয়টি ইউনিয়নের ১১৩টি গ্রাম প্লাবিত হয়ে দুই লাখ ৬৭ হাজার ৩০৯ জন জনসংখ্যার মধ্যে বন্যা আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৬ হাজার ১৪৭ জন। আশ্রয়কেন্দ্রে এখনও অবস্থান করছেন ৪০৮ জন। আর কানাইঘাট উপজেলায় পৌর এলাকা ও ৯টি ইউনিয়নের ১৯০টি গ্রাম প্লাবিত হয়ে ৩ লাখ ১৭ হাজার ৫৭৪ জনসংখ্যার মধ্যে বন্যা আক্রান্ত হয়েছেন৮০ হাজার ৬১০ জন। এখনো আশ্রয় কেন্দ্রে অবস্থান করছেন ৪১ জন।  

কানাইঘাট উপজেলায় দুই লাখ ৮ হাজার ৯৯৯ জন ভোটারের মধ্যে এক লাখ ১২ হাজার ১১৫ জন পুরুষ ও এক লাখ ছয় হাজার ৭৮৪ জন নারী। জকিগঞ্জে এক লাখ ৯১ হাজার ৫১৩ জন ভোটারের মধ্যে ৯৯ হাজার ২২৫ জন পুরুষ ও ৯২ হাজার ২৮৮ জন নারী।  

নির্বাচন কমিশন সূত্র জানায়, জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জকিগঞ্জে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এ ছাড়া কানাইঘাট উপজেলায় চেয়ারম্যান পদে সাত জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপে আজ বুধবার সিলেট বিভাগের ৭টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সিলেট জেলার জকিগঞ্জ ও কানাইঘাট ছাড়াও সুনামগঞ্জ সদর, শান্তিগঞ্জ ও মধ্যনগর এবং হবিগঞ্জ জেলার চুনারুঘাট ও মাধবপুর উপজেলা।  

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এনইউ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।