ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

আইভীর নামে আচরণবিধি ভঙ্গ ও মিথ্যাচারের অভিযোগ ইসিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
আইভীর নামে আচরণবিধি ভঙ্গ ও মিথ্যাচারের অভিযোগ ইসিতে ডা. সেলিনা হায়াৎ আইভী -ফাইল ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সরকার দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর নামে আচরণবিধি ভঙ্গ ও মিথ্যাচারের লিখিত অভিযোগ দিয়েছেন ইসিতে।

রোববার (৯ জানুয়ারি) বিকেলে ইসিতে অভিযোগ পৌঁছে দেন তৈমূরের প্রধান নির্বাচনী এজেন্ট এটিএম কামাল।

এতে উল্লেখ করা হয়, চলমান নাসিক নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের বিরুদ্ধে সরকার দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার সমর্থকরা একের পর এক মিথ্যাচার করেছেন ও মিডিয়ায় প্রচার করছেন। ৮ জানুয়ারি ডা. আইভী মিডিয়াকে বলেছেন, 'অ্যাডভোকেট তৈমূর গডফাদার শামীম ও সেলিম ওসমানের প্রার্থী’। এছাড়া তার (আইভী) অন্যতম সমর্থক অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম সংবাদ মাধ্যমে বলেছেন, ‘অ্যাডভোকেট তৈমূর জামাত শিবিরের প্রার্থী’ - যা রোববার সব সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছে।

এতে আরও বলা হয়, এ ধরনের মিথ্যাচার নির্বাচনী পরিবেশকে নষ্ট করছে। আমরা মনে করি একটি আনন্দ মুখর নির্বাচনকে বানচাল করার জন্যই ডা. আইভী ও তার সমর্থকরা পরিকল্পিত ভাবে এমন মিথ্যাচার করছে। যা সরাসরি নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

এটিএম কামাল জানান, আমরা ইসিতে অভিযোগ দিয়েছি এবং যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আশা প্রকাশ করছি।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার অভিযোগ দিয়েছেন। বিষয়টি জেলা পুলিশকে ফরোয়ার্ড করে ব্যবস্থা নিতে বলেছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa