ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

তৈমূর সমর্থকদের পুলিশি হয়রানি, ইসিতে লিখিত অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
তৈমূর সমর্থকদের পুলিশি হয়রানি, ইসিতে লিখিত অভিযোগ 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নির্বাচনী কাজে অংশ নেওয়া নেতাকর্মী ও সমর্থকদের বাড়িতে পুলিশি হয়রানির অভিযোগ উঠেছে।  

রোববার (৯ জানুয়ারি) বিকেলে এ ঘটনায় ইসিতে লিখিত অভিযোগ দিয়েছেন তৈমূরের প্রধান নির্বাচনী এজেন্ট এটিএম কামাল।

অভিযোগে উল্লেখ করা হয়, চলমান নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের সমর্থক ও কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ তাদের খুঁজছে এবং বাড়ির লোকজনকে নির্বাচনে অ্যাডভোকেট তৈমূরের পক্ষে কাজ না করতে হুমকি দিচ্ছে। ইতোমধ্যে ২৫ নম্বর ওয়ার্ডে তৈমূরের মাইকিংয়ের দায়িত্বপ্রাপ্ত আব্দুর রহিমকে দিনগত রাতে বন্দর থানা পুলিশ গ্রেফতার করেছে। ১২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে রাতভর তল্লাশি করা হয়েছে, যা নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিপন্থি। এ ধরনের তৎপরতা একটা উৎসবমুখর নির্বাচনকে বিষাদময় করে তুলছে।  

এটিএম কামাল বলেন, আমরা লিখিতভাবে জানিয়েছি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ও লেবেল প্লেয়িং পরিবেশ সৃষ্টির জন্য অবিলম্বে আমাদের সমর্থক ও নেতাকর্মীদের হয়রানি বন্ধের ব্যবস্থা গ্রহণের জন্য তাদের দৃষ্টি আকর্ষণ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বিষয়টি জানতে চাইলে নির্বাচন অফিসার রফিকুল ইসলাম বলেন, অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। অভিযোগটি জেলা পুলিশকে ফরোয়ার্ড করে ব্যবস্থা নিতে বলেছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

এর আগে শনিবার (৮ জানুয়ারি) রাতে মহানগর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি হাবিবুর রহমান রিয়াদ সাংবাদিকদের বলেন, রাতে তার বাড়িতে ১৫ গাড়ি ডিবি ও পুলিশের সদস্যরা গিয়ে নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে তাকে চাপ প্রয়োগ করেছেন।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
জেএইচটি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa