ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিনোদন

রাজশাহীতে প্লেব্যাক সম্রাট ‘এন্ড্রু কিশোর স্মরণী’ স্থাপনের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
রাজশাহীতে প্লেব্যাক সম্রাট ‘এন্ড্রু কিশোর স্মরণী’ স্থাপনের দাবি

রাজশাহী: রাজশাহীর কৃতি সন্তান ও দেশের জনপ্রিয় প্লেব্যাক সম্রাট প্রয়াত এন্ড্রু কিশোরের স্মৃতি ধরে রাখতে মহানগরীর একটি সড়কের নাম ‘এন্ড্রু কিশোর স্মরণী’ করার দাবি উঠেছে।

রোববার (১ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি তোলা হয়।

রাজশাহীর সাধারণ জনগণের পাশাপাশি বিশিষ্টজনেরা এ দাবিতে একাট্টা হয়ে কর্মসূচিতে অংশ নেন।

রাজশাহীর সাধারণ জনগণের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে মহানগরীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি ও এন্ড্রু কিশোর ভক্তরা অংশ নেন।

ঘণ্টাব্যাপী আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা রাজশাহী মহানগরীর যে কোনো একটি সড়ক অথবা স্থাপনা এন্ড্রু কিশোরের নামে করার দাবি করেন।

বক্তারা বলেন, দেশের জনপ্রিয় প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর রাজশাহীর কৃতি সন্তান। তাকে ঘিরে রাজশাহীর সংস্কৃতিক অঙ্গন বিস্তৃত। তাই নতুন প্রজন্মের মধ্যে এন্ড্রু কিশোরের স্মৃতি ধরে রাখতে তার নামে যে কোনো সড়ক ও স্থাপনায় স্মরণী করা প্রয়োজন।  

রাজশাহীতে জন্ম নেওয়া ক্ষণজন্মা এ শিল্পী দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও কণ্ঠের জাদু ছড়িয়ে রাজশাহীকে উজ্জ্বল করে রেখেছেন।

বক্তারা রাজশাহী সিটি করপোরেশর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, নগর পিতা হিসেবে রাজশাহীতে এন্ড্রু কিশোর স্মরণী স্থাপন এখন সময়ের দাবি। এন্ড্রু কিশোর শুধু রাজশাহীর কৃতি সন্তান নয়, তিনি তার জীবদ্দশায় রাজশাহীর হয়ে সারাদেশের কোটি ভক্তের মধ্যে সুরের মূর্ছনা ছড়িয়ে গেছেন। তাই তার নাম স্মরণীয় করে রাখতে রাজশাহীতে এন্ড্রু কিশোর স্মরণী প্রতিষ্ঠা জরুরি। আগামীতে এ দাবিতে রাজশাহীবাসীকে আরও সোচ্চার হয়ে আওয়াজ তোলার দাবি জানান বক্তারা।

কর্মসূচিতে জানানো হয়- এ দাবিতে শিগগিরই রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সংশ্লিষ্টদের স্মারকলিপি দেওয়া হবে।

মানববন্ধন কর্মসূচিতে রাজশাহী নগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাবি শাখা আওয়ামী কর্মকর্তা পরিষদের সভাপতি মিশফাক আলী টুটুল, ওয়ার্কাস পার্টি নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, রাশেদুজ্জামান উজ্জল, রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজের সাবেক ভিপি রায়হান হালিম, ওসমান গণিসহ আরও অনেকেই বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।