ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিনোদন

বইমেলায় আসছে ভাবনার ‘কাজের মেয়ে’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
বইমেলায় আসছে ভাবনার ‘কাজের মেয়ে’ 

নানামুখী কাজ নিয়ে ব্যস্ত থাকেন আশনা হাবিব ভাবনা। অভিনয় ছাড়াও নাচ, ছবি আঁকা নিয়েও ব্যস্ততা রয়েছে তার।

এখানেই শেষ নয়, লেখালেখি করেন ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার নায়িকা।

ইতোমধ্যেই তার লেখা বেশ কয়েকটি বই প্রকাশ হয়েছে। এগুলো হলো উপন্যাস ‘গুলনেহার’, ‘তারা’, ‘গোলাপী জমিন’ এবং কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’।  

এরই ধারাবাহিকতায় আসছে বইমেলায় নতুন বই নিয়ে হাজির হতে যাচ্ছেন ভাবনা। ২০২৩ সালের প্রথম দিনে বিষয়টি অভিনেত্রী নিজেই জানিয়েছেন।  

ভাবনা জানান, তার লেখা এবারের বইটি উপন্যাস। এর নাম ‘কাজের মেয়ে’। এটি প্রকাশ হবে কিংবদন্তি পাবলিকেশন থেকে। বইটির প্রচ্ছদ করেছেন আসাদুজ্জামান সোহেল।  

বইয়ের প্রচ্ছদ শেয়ার করে ফেসবুকে ভাবনা লেখেন, প্রেম যদি প্রতারণা করে শিল্প দেবে আমাকে আশ্রয়, আমার শিল্পের হাত কেঁড়ে নেয় আছে সাধ্য ...! আমার উপন্যাস কাজের মেয়ে আসছে এই বইমেলায়। সবাইকে নতুন বছরেরে শুভেচ্ছা। আমার জন্য দোয়া করবেন।

এদিকে, সম্প্রতি ভাবনা ‘এক্সকিউজ মি’ নামের নতুন সিনেমায় যুক্ত হয়েছেন। এটি নির্মাণ করতে যাচ্ছেন নাট্য নির্মাতা রায়হান খান। যেখানে ভাবনার বিপরীতে দেখা যাবে জিয়াউল রোশানকে।

অন্যদিকে, বাবা নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমার কাজ শেষ করেছেন ভাবনা। কথাকার সেলিনা হোসেনের উপন্যাস ‘যাপিত জীবন’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। ভাষা আন্দোলনের পটভূমিতে নির্মিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্র আনজুমের ভূমিকায় দেখা যাবে ভাবনাকে।  

আর মুক্তি অপেক্ষায় রয়েছে তার আরেক সিনেমা ‘দামপাড়া’। এতে মাহমুদা হক চরিত্রে পর্দায় দেখা যাবে ভাবনাকে।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।