ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

আইটেম গান মানুষ মনে রাখে না: লেমিস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
আইটেম গান মানুষ মনে রাখে না: লেমিস লেমিস

ভালোবাসা দিবসে শেকড়ের সন্ধানে মেলোডি ফোক গান গাইলেন লেমিস। গানের শিরোনাম ‘সখা’।

এর কথা লিখেছেন সাংবাদিক মোল্লা জালাল। পাশাপাশি সুরও তার।

লেমিসের পরিচিতি পপ ঘরানার আইটেম গানের শিল্পী হিসেবে। ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি’ চলচ্চিত্রের আইটেম গানের মাধ্যমেই আলোচনায় আসেন তিনি। এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক চলচ্চিত্রে প্লেব্যাক করে পাদপ্রদীপের আলোয় আসেন।

এসব চলচ্চিত্রের মধ্যে রয়েছে- আরো ভালোবাসব তোমায়, নগর মাস্তান, মা, টার্গেট, অন্তরঙ্গ, ভালোবাসা এক্সপ্রেস, আজব প্রেম, জটিল প্রেম, দবির সাহেবের সংসার, অগ্নি-২, নিয়তি, অস্তিত্ব, রাত্রির যাত্রী, বিজলি, পাষাণ, মনের মতো মানুষ পাইলাম না অন্যতম। অগ্নি চলচ্চিত্রের জন্য বেস্ট প্লেব্যাক সিঙ্গার হিসেবে বাচসাস পুরস্কারও পান লেমিস।

‘সখা’ গানের বিষয়ে লেমিস বলেন, এখন থেকে মেলোডি গান করবো। কারণ মৌলিক গানই একজন শিল্পীকে চিরদিন মানুষের মাঝে বাঁচিয়ে রাখে। কিন্তু আইটেম গান মানুষ বেশিদিন মনে রাখে না। মোল্লা জালাল ভাইয়ের এ গানটি আমার খুব ভালো লেগেছে। কতটুকু গাইতে পেরেছি সে বিচারের ভার শ্রোতাদের কাছে। গানটি গানপ্রিয় মানুষের কাছে ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

‘সখা আসিলে মোর অঙ্গনে রাখিব যতনে, হৃদয়ও মাঝে তোমায় সারাক্ষণ...’ এমন কথার গানটি ইউটিউব চ্যানেল ত্রিতাল মিউজিক থেকে রোববার (১২ ফেব্রুয়ারি) প্রকাশ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।