ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

‘রুচির দুর্ভিক্ষ’ ইস্যুতে এবার মুখ খুললেন জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
‘রুচির দুর্ভিক্ষ’ ইস্যুতে এবার মুখ খুললেন জায়েদ খান জায়েদ খান

‘রুচির দুর্ভিক্ষে হিরো আলমের উত্থান হয়েছে’- সম্প্রতি এমন মন্তব্য করেছেন অভিনয়শিল্পী, নাট্যনির্দেশক ও সংগঠক মামুনুর রশীদ। তার এমন বক্তব্য নিয়ে দেশের গোটা বিনোদন জগৎ তোলপাড় শুরু হয়।

সামাজিকমাধ্যমেও চলছে তুমুল আলোচনা-সমালোচনা। কেউ কেউ মামুনুর রশীদের মন্তব্যকে সমর্থন করছেন, কেউ কেউ করছেন সমালোচনা-নিন্দা। ছড়াচ্ছেন আক্রোশের উত্তাপ।

চলমান এ বিতর্ক নিয়ে অনেকেই নিজেরদের মতামত প্রকাশ করছেন। চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক নেতা ও চিত্রনায়ক জায়েদ খান কী ভাবছেন বিষয়টি নিয়ে? তার মতে, মানসিক দৈন্যতার কারণে আজ এই অবস্থা আমাদের।

জায়েদ খান বলেন, অরুচিপূর্ণ জিনিস, যেখানে রুচির বহিঃপ্রকাশ নেই, যে বিষয়গুলো খুবই আপত্তিকর, সেগুলোই মানুষ বেশি দেখছে, প্রচুর ভিউ হচ্ছে। আমাদের রুচির যে কতোটা অবনতি হয়েছে, তা এটা থেকেই বোঝা যায়।

বিরক্তির সুরে জায়েদ খান বলেন, মানুষের কোনো কাজ নেই, চব্বিশ ঘণ্টা অনলাইনে পড়ে থাকে। ভালো খারাপের পার্থক্য ভুলে গিয়ে কে কী করল সেসব নিয়ে পরে থাকে। ভালো কিছু করলেও ফেসবুকে এসে নানাভাবে ছোট করা, হেয় করা হয়।

শিল্পী সমিতির সাবেক এই সাধারণ সম্পাদক আরো বলেন, নিজে তো ভালো কিছু করতে পারবেই না, অন্যের ভালোও দেখতে পারে না। জাতি হিসেবে আমরা এতটাই নির্লজ্জ। অলস জাতি, নিজে ভালো কিছু করতে পারে না, তাই ঈর্ষাপরায়ণ হয়ে এগুলো করে বেড়ায়।

প্রতিবেশী দেশের উদাহরণ টেনে জায়েদ খান বলেন, পার্শ্ববর্তী দেশের দিকে তাকিয়ে দেখেন, সেখানে কারো এসব করার সময় নেই। ভালোকে তারা ভালো বলে, খারাপকে খারাপ। আর আমরা এটার বিচার করতে ভুলে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।