ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

বিনোদন

শিল্পীদের হয়রানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল উইংস গঠন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
শিল্পীদের হয়রানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল উইংস গঠন

টেলিভিশন নাটকে প্রায় ১২’শ শিল্পী কাজ করেন। তাদের মধ্যে ষাট শতাংশ নারী-পুরুষ শিল্পী প্রতিনিয়ত সামাজিকমাধ্যমে বুলিং এবং নানাভাবে হয়রানির মুখোমুখি হচ্ছেন।

এসব হয়রানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে টিভি নাটকের শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘ লিগ্যাল উইংস গঠন করেছে। শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এমনটা জানায় অভিনয় শিল্পী সংঘ।

সংগঠনটির নেতারা বলছেন, শিল্পীদের অযথা হয়রানি ও বুলিং করা হলে তারা সংকট অনুভব করে, একা ভোগেন। শিল্পী যেন কখনোই একা অনুভব না করেন এই কারণে পাশে থাকবে অভিনয় শিল্পী সংঘের লিগ্যাল উইংস।

শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, শিল্পীর যদি মানহানি করা হয় তবে সেটা দেশের জন্য ক্ষতিকর। যাবতীয় অপপ্রচার ও হয়রানি রুখতে আমরা এই উদ্যোগ নিয়েছি।

শিল্পীদের যাবতীয় আইনি সমস্যায় এই টিম পাশে থেকে মোকাবিলা করবে। আইনি প্রক্রিয়ায় শিল্পীদের সব ধরনের সহযোগিতা করতে এই টিমে থাকা তিন আইনজীবী হলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, ব্যারিস্টার প্রীতু ফিরোজ ও অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

সহযোগিতায় থাকছেন পুলিশের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম ও এডিসি খন্দকার লেনিন। পুরো টিমের সমন্বয়ের দায়িত্ব পালন করবেন শিল্পী সংঘের আইন ও কল্যাণ সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রওনক হাসান, উর্মিলা শ্রাবন্তী কর, ডলি জহুর, সাজু খাদেম, আজমেরী হক বাঁধন, প্রভা, জ্যোতিকা জ্যোতি, মৌসুমি হামিদ, তনিমা হামিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।