ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

রাসেল ক্রোর ভৌতিক সিনেমা, ঢাকায় দেখা যাবে ১৪ এপ্রিল থেকে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
রাসেল ক্রোর ভৌতিক সিনেমা, ঢাকায় দেখা যাবে ১৪ এপ্রিল থেকে

জুলিয়াস আভেরি পরিচালিত অতিপ্রাকৃত ভৌতিক সিনেমা ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’। এটি ১৪ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে।

বিশ্বের অন্যান্য দেশের মত একই দিনে (বৈশাখের প্রথম দিন) বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে সিনেমাটি।

ভৌতিক সিনেমার পাশাপাশি রাসেল ক্রো ভক্তরা একটু বেশিই আনন্দিত হতে পারেন কারণ, এ সিনেমাতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেতা রাসেল ক্রো।

২০০১ সালে ‘গ্ল্যাডিয়েটর’ সিনেমায় মুখ্যচরিত্রে অভিনয়ের সুবাদে সেরা অভিনেতা বিভাগে অস্কারটি নিজের ঝুলিতে পুরেছিলেন এই হলিউড তারকা। এছাড়াও ‘আ বিউটিফুল মাইন্ড’, ‘৩:১০ টু ইউমা’, ‘লা মিসারাবেল’, ‘দ্য ইনসাইডার’, ‘ম্যান অব স্টিল’-এর মতো বক্স অফিস কাঁপানো সিনেমা উপহার দিয়েছেন তিনি। তাই তার সিনেমা মানেই দর্শকদের বাড়তি প্রত্যাশা।

এবার দর্শকদের সামনে আসছেন ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’ নিয়ে। বরাবরের মত এ সিনেমা নিয়েও দর্শকদের কৌতুহলের শেষ নেই। ক্যাথলিক গির্জায় একটি পৈশাচিক দখল, একটি ভূতপ্রেত এবং একটি ষড়যন্ত্র। এই সব এবং আরো অনেক কিছু দেখা যাবে ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’-এ।  

ফাদার অ্যামর্থ (রাসেল ক্রো) একটি পরিবারকে সাহায্য করার জন্য তার চূড়ান্ত মিশনের মুখোমুখি হয়। যার অল্পবয়সী ছেলে একটি রাক্ষস দ্বারা আবিষ্ট হয়েছে। যদিও তার অনেক ধর্মীয় সহকর্মী তার অনুশীলনকে প্রত্যাখ্যান করেন, ফাদার আমর্থ গর্বিতভাবে তার ভ্যাটিকানের প্রধান এক্সরসিস্ট উপাধি ধরে রেখেছেন, যা তাকে পোপ দ্বারা প্রদত্ত। এই সর্বশেষ কাজ শুরু করার সঙ্গে সঙ্গে ফাদার আবিষ্কার করবেন যে চোখের দেখা ছাড়া আরো অনেক কিছু আছে। কারণ তিনি ক্যাথলিক চার্চের মধ্যে একটি অশুভ পৈশাচিক সত্তার উপস্থিতি ধামাচাপা দেওয়ার জন্য একটি দীর্ঘস্থায়ী ষড়যন্ত্র আবিষ্কার করেন।

ক্যাথলিক চার্চে ফাদার গ্যাব্রিয়েল আমর্থের চত্রটি খুবই প্রাসঙ্গিক ছিল, কারণ তিনি তার কর্মজীবনে ভ্যাটিকানের প্রধান বহিরাগতের ভূমিকা পালন করেছিলেন। ফাদার অ্যামর্থ দাবি করেছেন যে, দীর্ঘ কর্মজীবনজুড়ে তিনি এক লক্ষটিরও বেশি ভূত-প্রতারণা করেছেন, যদিও অনেক ক্ষেত্রে এটি দানবীয় দখলের পরিবর্তে একটি মানসিক স্বাস্থ্যের অবস্থা ছিল। একজন এক্সরসিস্ট হিসাবে তার দায়িত্বের পাশাপাশি, ফাদার আমর্থ ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব এক্সরসিস্ট প্রতিষ্ঠা করেছিলেন। সংস্থাটি তার মৃত্যুর পরেও সক্রিয় ছিল।  

অনেক বই এবং ডকুমেন্টারিতে তার গল্প বলা হয়েছে, যার মধ্যে রয়েছে দ্য ডেভিল অ্যান্ড ফাদার আমর্থ, উইলিয়াম ফ্রিডকিন পরিচালিত আইকনিক ফিল্ম দ্য এক্সরসিস্টের পরিচালক। সিনেমাটিতে রাসেল ক্রো এবং রাল্ফ ইনেসনের পারফরম্যান্সের সঙ্গে পোপের ভূতের পেছনের সত্য গল্পটি আবিষ্কার করা যাবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।