ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

হাস্য-রসাত্মক ঈদ নাটক ‘পান্তা ভাতে ঘি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
হাস্য-রসাত্মক ঈদ নাটক ‘পান্তা ভাতে ঘি’

ঈদ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে ঈদের বিশেষ নাটক ‘পান্তা ভাতে ঘি’। এস এ হক অলিকের রচনায় এটি প্রযোজনা করেছেন সাহরিয়ার মোহাম্মদ হাসান।

নাটকের গল্পে দেখা যাবে- রাতুলের মা তার ভাইয়ের মেয়ে নীলাঞ্জনার সঙ্গে রাতুলের বিয়ে ঠিক করে। এটা তার পরিবারের সবাই জানলেও রাতুল জানে না। এদিন হঠাৎ করেই রাতুল ব্যান্ড বাজিয়ে, ঘোড়ার গাড়িতে চেপে বউ নিয়ে বাড়িতে হাজির হয়। মা খুব রেগে যায় তাকে না জানিয়ে অন্য মেয়েকে বিয়ে করে আনায়। নীলাঞ্জনাও কষ্ট পায়।

রাতুলের মা যখন রেগে গিয়ে রাতুলকে ত্যাজ্যপুত্র ঘোষণা করতে চায় তখন রাতুল রহস্যের উন্মোচন করে। রাতুল জানায়, সে এভাবে তার ২৭তম জন্মদিন উদযাপন করে সবাইকে চমকে দেওয়ার জন্য এ পন্থা অবলম্বন করেছে।

এদিকে, চন্দনা রাতুলের বন্ধু। রাতুলের বাড়ির সকলের সঙ্গেই চন্দনার ভালো সম্পর্ক। তবে রাতুল আর চন্দনার সম্পর্ক সাপে-নেউলে। একজন আরেকজনকে বিপদে ফেলতে পারলে মজা পায়।

অন্যদিকে, রাতুলের মা আর নীলাঞ্জনার বাবা মিলে নীলাঞ্জনার সঙ্গে রাতুলের বিয়ে দেওয়ার পরিকল্পনা করে। এ কথা জানতে পেরে চন্দনা দুঃখ পায়। তখনই জানা যায়, চন্দনা রাতুলকে ভালোবাসে। কিন্তু রাতুল চন্দনাকে পাত্তা দেয় না। এরপর চন্দনা নীলাঞ্জনাকে রাতুলের বউ হিসেবে সাজিয়ে দিতে চায়। ঘটতে থাকে হাস্য-রসাত্মক নানা নাটকীয় ঘটনা।

এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আ খ ম হাসান, মানসী প্রকৃতি, সিগ্ধা, শেলী আহসান, ম আ সালাম, রনি, উপমা, বিধান ও আতাউর রহমান।

নির্মাতা সূত্রে জানা গেছে, ‘পান্তা ভাতে ঘি’ নাটকটি বিটিভির পর্দায় ঈদের দিন রাত ৯টায় প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।