ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

পপাইয়ের নতুন গান ‘ভুল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
পপাইয়ের নতুন গান ‘ভুল’

‘নেশার বোঝা’, ‘অপার্থিব’, ‘ভাবালে’, ‘ভালোবাসা বাকি’র মতো আলোচিত গানের শিল্পী রাফফান ইমাম। শ্রোতামহলে তিনি ‘পপাই’ নামে পরিচিত।

ঈদ উপলক্ষে এই গায়ক নিয়ে এলেন নতুন গান-ভিডিও। নমন ফিচারিং পপাই’র নতুন গান ‘ভুল’।

গানের কথা ও সুর গায়কেরই। সঙ্গীতায়োজন করেছেন নমন। গানটির সার্বিক তত্বাবধানে ছিলেন ঈশা খান দূরে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) গানটির ভিডিও মুক্তি পেয়েছে দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে।

এ প্রসঙ্গে নমন বলেন, বহুদিন পর আবারো আগের মতো নতুন উদ্যমে কাজে শুরু করেছি। আগের মতো বলতে অডিও সিডির আমলে যেমনভাবে নিজ তত্ত্বাবধানে ফিচারিংয়ের অ্যালবামগুলো করা হতো। আমার সেই সময় অ্যালবামগুলোর মধ্যে আঁধার ব্যান্ড অনেক জনপ্রিয় হয়েছিল। এছাড়া উৎসর্গ অ্যালবামের তাহসানের কাল্পনিক প্রেম, বিমল বাউলের লালন রিটার্নস, ধুমতানা এগুলো অনেক জনপ্রিয় ছিল। সেই সময়ের অনুভূতি স্মরণ করেই এবারো ডিফারেন্ট সাউন্ড ও মিউজিক কম্পোজিশনে ফিচারিং শিল্পী হিসেবে জনপ্রিয় শিল্পী পপাই (বাংলাদেশ), কলকাতার ক্যাকটাস ব্যান্ড ও বাংলাদেশের ব্যান্ড ব্রম্মপুত্র বাংলাদেশের ভোকাল সাকি ব্যানার্জিকে নিয়ে আঁধার ব্যান্ডের পরিচিত গান একটা দিনের নতুন ভার্সন করা হয়েছে। তাছাড়া মিলন মাহমুদের একটি ফোক গান তোরই নেশায় রক সাউন্ডে করা হয়েছে।  

নতুন গানটি তৈরির গল্প জানিয়ে তিনি আরো বলেন, পপাই সম্প্রতি বাংলাদেশে কনসার্টের উদ্দেশ্যে আসার পর অল্প কয়েকদিনের মধ্যে কম্পোজিশন ট্র‍্যাকের সঙ্গে পপাইয়ের লিরিক ও সুরসহ গানটি বানিয়ে ওর আমেরিকায় যাওয়ার একদিন আগেই ভয়েজ নেওয়া হয়েছিল৷ যদিও গানটি করার প্লান ছিল ১ বছর আগেই। সব মিলিয়ে এবারের গান একদম নিজের মতো কম্পোজিশন করতে পেরেছি। আমি আশাবাদী সামনে আরো ভালো ভালো কাজ আসবে।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।