ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

বিনোদন

এবার ঢাকায় মুক্তি পাচ্ছে কোরিয়ান সিনেমা 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুন ১, ২০২৩
এবার ঢাকায় মুক্তি পাচ্ছে কোরিয়ান সিনেমা 

কোরিয়ান চলচ্চিত্রপ্রেমী দেশের দর্শকদের জন্য সুখবর দিলেন মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্স। শুক্রবার (০২ জুন) থেকে স্টার সিনেপ্লেক্সে দেখা যাবে কোরিয়ান সিনেমা ‘৬/৪৫’।

সাম্প্রতিক সময়ের আলোচিত সিনেমা ‘৬/৪৫’। কমেডি ঘরানার সিনেমাটি ইতোমধ্যেই বক্সঅফিস মাতিয়েছে।

কমেডি ঘরানার সিনেমাটির পরিচালক পার্ক গাইয়ু-তাই। একটি বিজয়ী লটারি টিকিটের ওপর কেন্দ্র করে নির্মিত হয়েছে এটি। একজন দক্ষিণ কোরিয়ার সৈন্য লটারিটি খুঁজে পেয়েছিল, কিন্তু একদিন এটি উত্তর কোরিয়ায় উড়ে যায় এবং একজন উত্তর কোরিয়ার সৈন্য খুঁজে পায়। এই সামরিক কমেডিটি দক্ষিণ কোরিয়া এবং উত্তর কোরিয়ার মধ্যে একটি এলাকায় ঘটে।

জায়গাটি ডিমিলিটারাইজড জোন নামেও পরিচিত। যদিও বাস্তবে এটি একটি উত্তেজনাপূর্ণ এলাকা। লটারি টিকেটকে ঘিরে তৈরি হয় দারুণ এক গল্প। হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী দর্শকদের বিনোদন দেয় সিনেমাটি। বক্স অফিসেও দারুণ সাফল্য পায় এটি। কোরিয়ান বেশ কিছু পুরস্কারও জিতে নিয়েছে ‘৬/৪৫’।

এদিকে, স্পাইডারম্যানকে নিশ্চয়ই আর নতুন করে পরিচয় করিয়ে দিতে হবে না। কমিক বুক ইতিহাসের সর্বকালের সেরা চরিত্রগুলোর তালিকা করলে শীর্ষে থাকবে স্পাইডারম্যানের নাম। সিনেমা থেকে শুরু করে টিভি পর্দা কিংবা কমিক বুকের পাতা স্পাইডারম্যান মানেই অন্যরকম এক আলোড়ন। বাচ্চা থেকে শুরু করে বুড়ো, স্পাইডারম্যানের দর্শক সবাই।

শুক্রবার বাংলাসহ ১০টি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে ‘স্পাইডারম্যান’ ফ্র্যাঞ্চাইজির অ্যানিমেশন সিনেমা ‘স্পাইডারম্যান : অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে সিনেমাটি।

ফিল লর্ড, ক্রিস্টোফার মিলার এবং ডেভিড ক্যালাহামের চিত্রনাট্য থেকে সিনেমাটি পরিচালনা করেছেন যৌথভাবে জোকিম ডস সান্তোস, কেম্প পাওয়ারস এবং জাস্টিন কে. থম্পসন। অস্কার আইজ্যাক, হেইলি স্টেইনফেল্ড, জেক জনসন, ইসা রে, ব্রায়ান টাইরি হেনরি এবং লুনা লরেন ভেলেজের সাথে শ্যামিক মুর কণ্ঠ দিয়েছেন।

মার্ভেলের কমিকস সিরিজের চরিত্র হলেও এই স্পাইডারম্যান টম হল্যান্ড নন। বরং এটি পুরোপুরি একটি কম্পিউটার অ্যানিমেটেড সিনেমা। যেখানে তরুণ স্পাইডার ম্যান কৃষ্ণাঙ্গ। এর তার চরিত্র কণ্ঠ দিয়েছেন শামিক মুর। পিটার পার্কারের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন মার্কিন অভিনেতা জেক জনসন। গোয়েন স্টেসির ভূমিকায় শোনা যাবে হেইলি স্টেনফিল্ডের কণ্ঠ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।