ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

আবারও আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেলেন শাওন চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
আবারও আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেলেন শাওন চৌধুরী শাওন চৌধুরী

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত থেকে ‘ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশের সংগীত শিল্পী শাওন চৌধুরী। এ পুরস্কারটি সংযুক্ত আরব আমিরাত এবং ভারতের মুম্বাইয়ের যৌথ উদ্যোগে দেওয়া হয়।

উক্ত আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাত সরকারের উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তাছাড়া ভারতীয় মন্ত্রীসহ মুম্বাইয়ের তারকারাও উপস্থিত ছিলেন।

এই অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে শাওন চৌধুরী বলেন, ‘আত্মার ভালোবাসা থেকে আমি সংগীত সাধনা করি। পুরস্কার আমাকে অধিকতর ভালো কাজ করার অনুপ্রেরণা যোগায়। ’

শাওন চৌধুরী মূলত আধুনিক গানের  শিল্পী হলেও তিনি গজল পরিবেশন করে থাকেন। এ পর্যন্ত তার প্রকাশিত মিউজিক অ্যালবাম ১৪টি, যার মধ্যে অর্ধেক ভারত থেকে প্রকাশিত।

বাংলা ভাষার পাশাপাশি তিনি হিন্দি, উর্দু এবং ইংরেজী ভাষায় গান রেকর্ড করেছেন শাওন চৌধুরী। এ বছর তিনি নতুন কিছু মৌলিক গানের কাজ করছেন যার মধ্যে রয়েছে ভারতের জনপ্রিয় সংগীত শিল্পী শুভমিতা ব্যানার্জীর সঙ্গে তার দ্বৈত গান।  

শাওন চৌধুরী এর আগে ৯ বার আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছেন। তিনি উপমহাদেশের বরেণ্য শাস্ত্রীয় সংগীত শিল্পী ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর স্নেহধন্য শিষ্য।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।