ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

আর্জেন্টিনার উৎসবে বাংলাদেশি সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
আর্জেন্টিনার উৎসবে বাংলাদেশি সিনেমা

শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে মোহাম্মদ নূরুজ্জামান নির্মিত শিশুতোষ ঘরানার চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’। চলচ্চিত্রটির আন্তর্জাতিক সংস্করণের নামকরণ করা হয়েছে ‘সামার হলিডে’।

এবার সিনেমাটি প্রদর্শিত হবে আর্জেন্টিনায়।

আগামী ২৫ থেকে ৩০ জুলাই পর্যন্ত আর্জেন্টিনার বুয়েনস আইরেস শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউবিএ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। যেখানে ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম কম্পিটিশন বিভাগে অংশগ্রহণের জন্য অফিসিয়াল সিলেকশন পেয়েছে বাংলাদেশি এই সিনেমাটি।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে জমা পড়া প্রায় আটশত চলচ্চিত্র থেকে বাছাইকৃত ১২টি চলচ্চিত্র স্থান পেয়েছে এই বিভাগে।  

এ বিষয়ে আরও জানা গেছে, উৎসবে সালা মানুয়েল আন্তিন মিলনায়তনে ২৬ এবং ২৮ জুলাই ‘আম-কাঁঠালের ছুটি’ সিনেমার দুইটি প্রদর্শনী থাকছে যথাক্রমে বুয়েনস আইরেস সময় সন্ধ্যা ৬টায় এবং দুপুর ১টা ৩০ মিনিটে। প্রতিটি শোতেই থাকবে দর্শকের সঙ্গে নির্মাতার প্রশ্নোত্তর সেশন।  

নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামানের মতে, সত্তর-আশি কিংবা মধ্য নব্বইয়ের দশকে যারা শৈশব-কৈশোর পার করেছেন তারা নিজেদের খুঁজে পাবেন এ সিনেমায়। সেইসঙ্গে হারিয়ে যাওয়া কিংবা হারাতে বসা প্রাকৃতিক পরিবেশ আর আমাদের নিজস্ব লোকজ সংস্কৃতির সাথে পরিচিত হবে নতুন প্রজন্মের শিশু-কিশোররা।

চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন- লিয়ন, জুবায়ের, আরিফ, হালিমা ও তানজিল। অন্যদের মধ্যে ছিলেন- ফাতেমা, কামরুজ্জামান কামরুল, আব্দুল হামিদ প্রমুখ। দেশের দর্শকদের জন্য আগামী ১৮ই আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘আম-কাঁঠালের ছুটি’।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।