ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

ববিতা-শাবানা থেকে চম্পা, চেনা যায় সোনালী দিনের নায়িকাদের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
ববিতা-শাবানা থেকে চম্পা, চেনা যায় সোনালী দিনের নায়িকাদের ববিতা, শাবানা, সুচরিতা, কবরী, রোজিনা, অঞ্জনা, নূতন ও চম্পা

ঢাকাই সিনেমার সোনালী সময় মাতিয়ে রেখেছিলেন সেসব নায়িকাদের মধ্যে রয়েছে ববিতা, সুচরিতা, কবরী, রোজিনা, শাবানা, অঞ্জনা, নূতন কিংবা চম্পা। বর্তমানে এই নায়িকাদের প্রায় সবাই অভিনয় থেকে দূরে রয়েছেন।

এরমধ্যে ‘মিষ্টি মেয়ে’ খ্যাত অভিনেত্রী কবরী সারোয়ার ইতোমধ্যেই না ফেরার দেশে চলে গেছেন।  

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে তারার মতো জ্বলজ্বল করা এই নায়িকাদের যেন নতুন করে জন্ম হলো সামাজিকমাধ্যমে। এই সময়ের মেকআপ-গেটআপে হাজির হলেন সোনালী সময়ের এই নায়িকারা।

এই কাজটি করেছেন রাজীব জাহান ফেরদৌস নামের এক ব্যক্তি। এরজন্য তিনি বেছে নেন বিশ্বজুড়ে সাম্প্রতিক আলোচিত মাধ্যম এইআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি। সঙ্গে নিয়েছেন ফায়ারফ্লাই ও ফটোশপের সহযোগিতা।

আট নায়িকার এই সময়ের ছবি তৈরি করে শুক্রবার (২১ জুলাই) সামাজিকমাধ্যম ফেসবুকে শেয়ার করেন। ছবিগুলো দেখে দর্শকরা তো বটেই, খোদ নায়িকারাই বিস্মিত।

চিত্রনায়িকা নূতন তার নিজের কয়েকটি ছবি প্রকাশ ফেসবুকে। তিনি লেখেন, এটা আমি! সত্যিই সুন্দর লাগছে। সঙ্গে ধন্যবাদ জানান ছবিগুলোর ক্রিয়েটর রাজীব জাহান ফেরদৌসকে।

ছবিগুলোর বিষয়ে রাজীব জাহান ফেরদৌস লেখেন, আশির দশককে বাংলাদেশি চলচিত্রের স্বর্ণযুগ বলা হয়ে থাকে। সেই সময়ে অনেক অসাধারণ সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তখনকার শিল্পীরা। ছোটবেলায় বাবা মায়ের হাত ধরে সিনেমা হলে যেতাম। মধ্যবিত্ত পরিবারের বিনোদনের একটা বড় উৎস ছিল হলে গিয়ে মুভি দেখা। হল থেকে বের হয়ে বেলুন কিনে, বাদাম খেতে খেতে রিকশায় মায়ের কোলে বসে বাসায় ফিরতাম। কী সুন্দর ছিল ওই দিনগুলো! সেই সময় দর্শকদের স্বপ্নের নায়িকারা যদি এই যুগের নায়িকা হতেন কেমন দেখতে হতেন? কেমন হতো তাদের স্টাইল? সেটাই প্রযুক্তির সাহায্যে দেখার চেষ্টা করলাম।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।