ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

কুয়েতের পর লেবাননে নিষিদ্ধ ‘বার্বি’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
কুয়েতের পর লেবাননে নিষিদ্ধ ‘বার্বি’!

সমকামিতা প্রচারের অভিযোগে আলোচিত সিনেমা ‘বার্বি’ নিষিদ্ধ করছে মধ্যপ্রাচ্যের দেশ লেবানন। এর আগে মধ্যপ্রাচ্যের আরেক দেশ কুয়েত জানিয়েছে যে তারাও একই কারণে সিনেমাটি নিষিদ্ধ করেছে।

বুধবার (০৯ আগস্ট) লেবাননের সংস্কৃতি মন্ত্রী মোহাম্মদ মোরতাদা বলেন, ‘বার্বি’ সিনেমাটি ‘সমকামিতা ও যৌন রূপান্তর’ প্রচার করছে, যা তাদের বিশ্বাস ও নৈতিকতার পরিপন্থী।

মোরতাদা বলেন, সিনেমাটি লেবাননের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধের পরিপন্থী, কারণ এটি বিকৃতি ও লিঙ্গ রূপান্তরকে উৎসাহিত করে।

মোরতাদা বুধবার বলেন, লেবানিজে ইনটেরিয়র মিনিস্ট্রিকে তিনি দেশটিতে ‘বার্বি’ প্রদর্শন নিষিদ্ধ করার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে বলেছেন।

তিনি বলেন, সিনেমাটি সমকামিতা ও লিঙ্গ রূপান্তর প্রচার করে…বাবার অভিভাবকত্বকে প্রত্যাখ্যান করে, মায়ের ভূমিকাকে খাটো ও অপমান করে। আর বিয়ে ও পরিবারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে।

মোরতাদার অনুরোধের পর স্বরাষ্ট্রমন্ত্রী বাসাম মাওলাউই দেশটির সেন্সরশিপ কমিটিকে সিনেমাটি পর্যালোচনা করে নিজেদের সুপারিশ দিতে বলেছেন।

এদিকে, মার্গট রবি ও রায়ান গসলিং অভিনীত ‘বার্বি’ বিশ্বব্যাপী মুক্তি পায় গেল ২১ জুলাই। ইতোমধ্যেই বিশ্বজুড়ে ১.০৩ বিলিয়ন ডলার আয় করে নিয়েছে সিনেমাটি।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।