ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

এবার আলজেরিয়ায় নিষিদ্ধ করা হলো ‘বার্বি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এবার আলজেরিয়ায় নিষিদ্ধ করা হলো ‘বার্বি’

উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায় নিষিদ্ধ করা হলিউডের ব্লকবাস্টার সিনেমা ‘বার্বি’। দেশটিতে সিনেমাটি মুক্তির তিন সপ্তাহ পর সংস্কৃতি মন্ত্রণালয় অবিলম্বে এটি সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে হল মালিকদের।

খবর বিবিসির।

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, সিনেমাটিতে সমকামিতার পক্ষে প্রচার চালানো হয়েছে যা আলজেরিয়ার ধর্মীয় ও সাংস্কৃতিক মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

সংবাদ ওয়েবসাইট টুয়েন্টিফোর আওয়ার আলজেরি সূত্রে জানা যায়, আলজেরিয়ার সর্ববৃহৎ তিন নগরী আলজিয়ের্স, ওরান এবং কন্সট্যানটাইনের সিনেমা হলগুলোতে ‘বার্বি’ দেখতে ভিড় লেগে গিয়েছিল দর্শকদের।

সংবাদমাধ্যটি আরও জানায়, ‘নৈতিক অবক্ষয় ঘটাচ্ছে’ কারণ দেখিয়ে সিনেমাটিকে নিষিদ্ধ করেছে আলজেরিয়া। কিন্তু সিনেমাটি মুক্তির পর থেকেই প্রতিদিন সব টিকিট বিক্রি হয়ে গেছে হলগুলোতে।

আরব বিশ্ব থেকে এই সিনেমায় প্রচারিত সামাজিক মূল্যবোধের সমালোচনা করা হয়েছে। গেল সপ্তাহে কুয়েত সরকার তাদের দেশে ‘বার্বি’ সিনেমা নিষিদ্ধ করে।

রায়ান গসলিং ও মার্গো রবি অভিনীত ‘বার্বি’তে বার্বিকে নিয়ে একটি ‘কামিং-অফ-এজ’ স্টোরি, যেখানে বার্বির বাস্তব জগতের সঙ্গে পরিচয় ও যাত্রাকে তুলে ধরা হয়েছে।

‘বার্বি’ সিনেমাটি পরিচালনা করেছেন গ্রেটা গারউইগ। যুক্তরাজ্য এবং স্পেনসহ অনেক দেশের নেতারা সিনেমাটির প্রশংসা করেছেন। মুক্তির পর থেকে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ১ বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।