ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

নতুন সুপারহিরো আসছে বাংলাদেশে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
নতুন সুপারহিরো আসছে বাংলাদেশে

চলতি বছরটি বেশ ভালোই মাতাচ্ছে ডিসি কমিকসের সুপারহিরোরা। একের পর এক সিনেমা দিয়ে রীতিমত ব্যস্ত রাখছে ভক্তদের।

গত জুনে মুক্তি পাওয়া ‘দ্য ফ্ল্যাশ’ ব্যাপক হৈ চৈ ফেলে দিয়েছিল। তার আগে সাড়া জাগিয়েছে ‘শাজাম ২’। দু’টি সিনেমাই বক্স অফিসে সাফল্য পেয়েছে।

সেই ধারাবাহিকতায় আবারও নতুন সিনেমা নিয়ে আসছে ডিসি স্টুডিওস। আরও একবার প্রস্তুত হওয়ার সময় হয়েছে ডিসি কমিকসের সুপারহিরো ভক্তদের। এবারের সিনেমার নাম ‘ব্লু বিটল’। ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের ১৪তম সিনেমা এটি।

ডিসি কমিকসের চরিত্র জেইমি রেইসকে ভিত্তি করে সিনেমাটি নির্মাণ করেছেন অ্যাঞ্জেল ম্যানুয়েল সটো। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মার্কিন অভিনেতা জোলো মারিডুয়েনা। অন্যান্য চরিত্রে রয়েছেন আদ্রিয়ানা বারাজ্জা, ডামিয়ান আলকাজার, রাউল ম্যাক্স ট্রুজিলো, সুসান সারানডন, জর্জ লোপেজসহ আরও অনেকে।

গেল ১৮ আগস্ট যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে সিনেমাটি। শুক্রবার (২৫ আগস্ট) বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ডিসি কমিকসের এই সুপারহিরো সিনেমা।

এদিকে, মুক্তির পরপরই যুক্তরাষ্ট্রে চমক দেখিয়েছে ‘ব্লু বিটল’। বেশ কিছুদিন ধরে রাজত্ব করা ‘বার্বি’কে হটিয়ে মার্কিন বক্স অফিসে শীর্ষস্থান দখল করেছে সিনেমাটি। বক্স অফিস সূত্র অনুসারে, ‘ব্লু বিটল’র প্রথম সপ্তাহান্তে আয় ২৫.৪ মিলিয়ন, যেখানে ‘বার্বি’র চতুর্থ সপ্তাহান্তের আয় ২১.৫ মিলিয়ন। এক মাস ধরে মার্কিন বক্স অফিসে আধিপত্য বিস্তার করা ‘বার্বি’কে অবশেষে ছাড়িয়ে গেছে ‘ব্লু বিটল’।

২০১৮ সালের নভেম্বরে সিনেমাটির পরিকল্পনা করা হয়। এইচবিও ম্যাক্স থেকে আনা হয় অ্যাঞ্জেল ম্যানুয়েল সটোকে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে সিনেমাটি পরিচালনার দায়িত্ব দেওয়া হয় তাকে। আর কেন্দ্রীয় চরিত্রে মারিডুয়েনাকে নির্বাচন করা হয় আগস্টে। প্রথমে সিনেমা মুক্তির পরিকল্পনা ছিল ২০২২ সালের ডিসেম্বরে। পরবর্তীতে তারিখ পেছানো হয়।

সাম্প্রতিক সময়ের বড় বড় বাজেটের সিনেমার ভীড়ে ১২০ মিলিয়ন বাজেটের এ ছবিকে কিছুটা ম্রিয়মান মনে হতে পারে। তবে এটি দেখে এমন ধারণা পরিবর্তন হয়ে যাবে বলে মনে করেন পরিচালক।

‘হলিউড রিপোর্টার’কে দেওয়া এক সাক্ষাৎকারে সটো বলেন, সিনেমাতে এমন কিছু রসদ আছে যা দর্শকদের আনন্দ দিতে বাধ্য।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।