ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে জয়সালমার বিট সাংস্কৃতিক উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে জয়সালমার বিট সাংস্কৃতিক উৎসব

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এবং ভারতীয় সহকারী হাই কমিশনের যৌথ আয়োজনে জয়সালমার বিট (Jaisalmer Beat) সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে বর্ণাঢ্য এই সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার মনোজ কুমার, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সভাপতি ও রাবির সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক।

খায়রুজ্জামান লিটন বলেন, বন্ধুপ্রতিম দেশ ভারতের সঙ্গে আমাদের ভাষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে অনেক মিল রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ফোর লেন, সিক্স লেন সড়ক নির্মাণসহ দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান।

অনুষ্ঠানের শুরুতে ভারত থেকে আগত জয়সালমার বিটের শিল্পীদের উত্তরীয় পরানো হয়। শিল্পী রইস খান, শেরু খান, আশরাফ খান, দেবা খান, আনোয়ার খান ও রাজ্জাক খান সঙ্গীত পরিবেশন করেন অনুষ্ঠানে।

এর আগে প্রথম পর্বে রাজশাহীর শিল্পীরা দেশাত্মবোধক, আধুনিক, লালন সঙ্গীত পরিবেশনা করেন।  

অনুষ্ঠানমঞ্চে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকতা ড.এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট নাগরিক, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, স্কুল ও কলেজের প্রধান এবং সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।