ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রয়াত বিশালের কথায় গাইলেন ঐশী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
প্রয়াত বিশালের কথায় গাইলেন ঐশী  প্রয়াত গীতিকার ওমর ফারুক বিশাল ও সংগীতশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশী

প্রয়াত গীতিকার ওমর ফারুক বিশাল মৃত্যুর আগে বিশ্ব রাজনৈতিক ভাবনা নিয়ে লিখেছিলেন ‘গর্জন’ শিরোনামের একটি গান। এটি কণ্ঠে তুলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশী।

 

মুরাদ নূরের সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। রাইসুল তমাল পরিচালিত নুসরাত ইমরোজ তিশা ও মুশফিক ফারহান অভিনীত ‘আদা সমুদ্দুর’ নাটকে গানটির অংশবিশেষ প্রকাশিত হয়েছিল। সেটি নতুন করে ইউটিউবে প্রকাশ্যে এলো।

গানটি প্রসঙ্গে ঐশী বলেন, বিশ্ব রাজনীতি, মানবতার রাজনীতি নিয়ে সময়ের ভাবনায় ‘গর্জন’ গানটি। মুরাদ নূর ভাই অফার করতেই রাজি হই! আমাদের আগের প্রকাশিত অন্যান্য গানগুলো বেশ প্রশংসিত, স্টেশন-২ তো মেরিল প্রথম আলো পুরস্কার এনে দিলো। গর্জন গাইতে গিয়েই বিশাল ভাইয়ের সাথে পরিচয়। একজন শতভাগ কাব্যিক মানুষ। মজার বিষয় হলো গানটিতে আমি সম্মানী নিইনি। নিজস্ব বোধ থেকেই গেয়েছি।

মুরাদ নূর বলেন, এই গান করতে গিয়েই বিশাল ও আমার বন্ধুত্ব হয়। তারপরেই শুরু হলো, আমাদের প্রকাশিত সবগুলো গানই প্রশংসিত। দারুণ জুটি ছিল। ‘গর্জন’ গানটিই বিশালের বিশাল প্রকাশ। প্রতিটি শব্দে প্রমাণ করেছে বিশাল কে! আমরা কি হারিয়েছি! বিশালের জন্য অনেক দোয়া রইল। শিগগিরই বিশাল-মুরাদ নূরের সৃষ্টি কিছু অপ্রকাশিত গান প্রকাশ করব।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এনটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।