ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

বাংলাদেশ দলকে উৎসাহ দিতে জীবনের নতুন গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
বাংলাদেশ দলকে উৎসাহ দিতে জীবনের নতুন গান

ক্রিকেট এবং গীতিকবি রবিউল ইসলাম জীবন; এই দুইয়ের সম্পর্ক বেশ পুরনো। ক্রিকেটের প্রতি তার অগাধ ভালোবাসা থেকেই বারবার শব্দ-ছন্দে তুলে এনেছেন ক্রিকেটীয় অনুভূতি।

সদ্য শুরু হওয়া বিশ্বকাপেও সেই ধারা অটুট রইলো।

প্রকাশ হয়েছে জীবনের কথায় ক্রিকেটের নতুন গান। বিশ্বকাপের থিম সং হিসেবে তৈরি করা এই গানের শিরোনাম ‘জিতবো আমরা’। এটি গেয়েছেন তাসনিম আনিকা। সুর-সংগীত করেছে ব্যান্ড অ্যাপিরাস। গানটিতে র‌্যাপ করেছেন ব্ল্যাক জ্যাং ও টুকু।

গানটি তৈরি করা হয়েছে ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল টি-স্পোর্টসের উদ্যোগে। তাদের ইউটিউব চ্যানেলেই সম্প্রতি এটি ভিডিও আকারে উন্মুক্ত করা হয়েছে।  

‘বাঘের গর্জন শুনবে বিশ্ব, লড়াই হবে আবার/ কাপ আসবে এবার ঘরে, স্বপ্ন সবার/’-এমন কথায় শুরু হওয়া গানটি নিয়ে রবিউল ইসলাম জীবন বলেন, ক্রিকেট আমার আবেগে মিশে আছে। তাই এই বিষয়ে লিখতে বরাবরই বাড়তি ভালোলাগা কাজ করে। বিশ্বকাপ উপলক্ষে থিম সংটি বানানো হয়েছে। এর পাশাপাশি সেলিব্রিটি ক্রিকেট লিগ আয়োজনের প্রচারেও গানটি ব্যবহৃত হচ্ছে।

প্রকাশের পর থেকেই দারুণ সাড়া পাচ্ছে ‘জিতবো আমরা’ গানটি। ফেসবুক ও ইউটিউব মিলিয়ে এর ভিউ ছাড়িয়ে গেছে দুই মিলিয়ন।

ক্রিকেট নিয়ে এ পর্যন্ত দুই ডজনের বেশি গান লিখেছেন রবিউল ইসলাম জীবন। এর মধ্যে সর্বাধিক জনপ্রিয়তা পেয়েছে ‘জ্বলে ওঠো বাংলাদেশ’।

এছাড়াও শ্রোতাপ্রিয়তা পেয়েছে ‘জয় হবেই হবে’, ‘মাশরাফি’, ‘লড়বে এবার বাংলাদেশ’ গানগুলো। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা প্লাটুন, মিনিস্টার ঢাকা, সিলেট সিক্সারস, রংপুর রাইডার্স, রাজশাহী রয়েলস, মিনিস্টার রাজশাহী দলগুলোর জন্যও থিম সং লিখেছেন তিনবার চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডজয়ী এই গীতিকবি।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।