ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

প্রিমিয়ারে প্রশংসিত মফস্বলের তরুণ-তরুণীর প্রেমের গল্প ‘ইতি চিত্রা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
প্রিমিয়ারে প্রশংসিত মফস্বলের তরুণ-তরুণীর প্রেমের গল্প ‘ইতি চিত্রা’

ঢাকা: শুক্রবার (২০ অক্টোবর) দেশের পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তরুণ নির্মাতা রাইসুল ইসলাম অনিকের চলচ্চিত্র ‘ইতি চিত্রা’। রোমান্টিক ঘরানার চলচ্চিত্রটিতে জুটি বেঁধেছেন নতুন দুই মুখ রাকিব হোসেন ইভান ও জান্নাতুল রিতু।

নবাগত হলেও এই জুটির অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। পাশাপাশি নির্মাতার নির্মাণশৈলীও প্রশংসা কুড়াচ্ছে।

মুক্তির দিন সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সের রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমল শাখায় প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। সেখানে আগত দর্শকরা সিনেমাটিকে প্রশংসায় ভাসিয়েছেন।  

নির্মাতা রাইসুল ইসলাম অনিক বলেন, ‘ইতি চিত্রা’ পরিবার পরিজন নিয়ে দেখার মত মিষ্টি প্রেমের চলচ্চিত্র। গল্পের প্রয়োজনে সম্পর্ক নতুন মুখ নিয়ে কাজ করেছি। তবে আমি এবং আমার পুরো টিম চেষ্টা করেছি একটা মানসম্পন্ন চলচ্চিত্র নির্মাণ করার। বাকিটা যারা সিনেমাটি দেখেছেন তারাই ভালো বলতে পারবে।

তরুণ এই নির্মাতা বলেন, আজ দুপুর পর্যন্তও বলছিলাম, আমার এই সিনেমা কে দেখবে? কিন্তু দর্শকদের কাছ থেকে যে রেসপন্স পাচ্ছি বা যে ধরনের মন্তব্য পাচ্ছি তাতে আমি আপ্লুত। প্রত্যাশার চেয়ে বেশি ভালোবাসা পাচ্ছি। আজ সবে মুক্তি পেল। আশা করছি দর্শকদের এমন পজিটিভ মন্তব্যই আরও দর্শক টানবে।

যোগ করে অনিক বলেন, ‘ইতি চিত্রা’ আমার জীবনের প্রথম চলচ্চিত্র। এটি উৎসর্গ করছি আমার জীবন থেকে ফুরিয়ে যাওয়া আলো আমার বড় বোন রাফিয়া আক্তার পলির প্রতি।  একইসঙ্গে সিনেমা প্রেমীদের আমন্ত্রণ জানাচ্ছি আমার প্রথম সিনেমাটি দেখার জন্য।

ঢালিউড সুপারস্টার শাকিব খান ও বুবলী জুটির ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার নির্মাতাও উপস্থিত ছিলেন ‘ইতি চিত্রা’র প্রিমিয়ারে। এই নির্মাতার ভাষ্য, চলতি বছর শাকিব খানের ‘প্রিয়তমা’ সবচেয়ে আলোচিত সিনেমা। এরপরেই এ বছরের সেরা রোমান্টিক চলচ্চিত্র হতে যাচ্ছে ‘ইতি চিত্রা’।

সিনেমাটির নায়ক রাকিব হোসেন ইভান বলেন, দর্শক এখন যে ধরনের গল্পের সিনেমা দেখতে চায় এটি তেমনই। গল্পে অনেক বাঁক রয়েছে। চেষ্টা করেছি নিজের অভিনীত চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে। গল্প ও চরিত্র মিলিয়ে সিনেমাটি কেমন হয়েছে আমার চেয়ে দর্শকরা ভালো বলতে পারবে।

নায়িকা রিতু বলেন, এমনিতেই প্রথম কাজ, তাও আবার বড় পর্দায়। তাই নার্ভাসনেসটা একটু বেশি কাজ করছে। নিজের সর্বোচ্চটা দিয়ে পরিচালকের নির্দেশনা অনুযায়ী কাজ করেছি। নতুন হিসেবে পর্দার উপস্থিত দেখে দর্শকদের যে ভালোবাসা ও মন্তব্য পাচ্ছি তা সত্যি স্বপ্নের মতো লাগছে।

নব্বই দশকের প্রেম, ভালোবাসার গল্পে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘ইতি চিত্রা’। সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, মনিরুজ্জামান মনি, লোবা আহমেদ, সোহানা শারমিন, ব্রিটিশ বাবু, কামাল খান ও তামিম ইকবালসহ প্রমুখ।

এক নজরে যেসব হলে চলছে ‘ইতি চিত্রা’: স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি শপিংমল), ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), ম্যাজিক মুভি থিয়েটার (উত্তরা) এবং সিলভার স্ক্রিন (চট্টগ্রাম)।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এনএটি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।