ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

জেসিআই ঢাকা ওয়েস্ট ‘ব্যাটেল অব দ্য ব্রাশ’ অনুষ্ঠিত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
জেসিআই ঢাকা ওয়েস্ট ‘ব্যাটেল অব দ্য ব্রাশ’ অনুষ্ঠিত

ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ‘ব্যাটেল অব ব্রাশ ৬.০’। শনিবার (০৪ নভেম্বর) রাজধানীর ধানমন্ডির ভিক্টরিয়া কনভেনশনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনলাইনেসহ দেশের ৫০টির বেশি স্কুলের প্রায় ৫০০-এর বেশি সক্ষম, শারীরিক-মানসিক প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোর একই প্লাটফর্মে এই প্রতিযোগিতায় অংশ নেয়। এই কর্মসূচির লক্ষ্য হলো- দেশের জন্য আরও সক্রিয়, উদ্ভাবনী এবং সচেতন ভবিষ্যত প্রজন্ম তৈরি করা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া। তিনি বলেন, ৬ বছর ধরে জেসিআই ঢাকা ওয়েস্ট সাফল্যের সঙ্গে এই প্রতিযোগিতা আয়োজন করে আসছে। এই উদ্যোগ শিশুদের মেধা বিকাশে দারুণ ভুমিকা রাখছে। তাছাড়া এমন আয়োজন নতুন প্রজন্মকে শিল্পী হিসেবে গড়ে উঠতে সহায়তা করে।

চিত্রাঙ্গন প্রতিযোগিতাটিতে বিচারক হিসেবে ছিলেন চিত্রশিল্পী মোরশেদ মিশু ও চিত্রাশিল্পী আফিয়া নূর।  

‘ব্যাটেল অব ব্রাশ ৬.০’-এর এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট মাহমুদুর রহমান, জেসিআই ঢাকা ওয়েস্টের ২০২৪ সালের নির্বাচিত প্রেসিডেন্ট এস এম বেলাল। কনভেনার ছিলেন সুজাউর রহমান ইমন এবং কো-কনভেনার ছিলেন মো. তানভির হাসান।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি।

বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ৪০টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বৃহৎ এবং প্রাচীনতম।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।