ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

কোলে ‘মৃত সন্তান’ নিয়ে প্রতিবাদ জানালেন মম!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
কোলে ‘মৃত সন্তান’ নিয়ে প্রতিবাদ জানালেন মম!

কোলে মৃত সন্তান নিয়ে দাঁড়িয়ে আছেন একজন ফিলিস্তিনি মা! চোখেমুখে তার ভয় আর আর্তনাদের ছাপ! শুক্রবার (২৪ নভেম্বর) রাজধানীর হাতিরঝিলের এম্ফিথিয়েটারে অনুষ্ঠিত ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টের মঞ্চে এভাবেই হাজির হন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম।  

কনসার্টে একজন ফিলিস্তিনি মায়ের ভূমিকায় হাজির হওয়া প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, এটা যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ।

গণহত্যা, শিশু হত্যা, নারী হত্যার বিরুদ্ধে প্রতিবাদ। আমরা যুদ্ধ চাই না। যেই শিশুটি জন্মের পরই মারা যাচ্ছে, সে কিন্তু জানেই না, কেন সে মারা যাচ্ছে। শিশুটির সুন্দর একটা জীবনযাপন করার সুযোগও হয় না! আমরা তেমনটাই দেখেছি ফিলিস্তিন যুদ্ধে। এই গণহত্যার বিরুদ্ধে আমাদের প্রতিবাদ। আমরা শান্তি চাই।

মম আরও বলেন, সব চরিত্রের নাম হয় না। এ চরিত্রের নাম বলা যেতে পারে মানবতার জন্য। এখানে যেকোনো নাম কিংবা যেকোনো মানুষ হতে পারে।

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ঢাকার কনসার্টটির আয়োজন করেছিল আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট। এতে অংশ নেওয়া ব্যান্ড ও শিল্পীরা কেউই পারিশ্রমিক নেননি। আর কনসার্টের টিকিট বিক্রির টাকা পাঠানো হচ্ছে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনে।

উল্লেখ্য, ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টে অংশ নিয়েছিল আর্ক, অ্যাভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশন, ফিরোজ জং, মরুভূমি, মুনফ্লাওয়ার ব্যান্ড। সংগীতশিল্পীদের মধ্যে ছিলেন মাশা ইসলাম, শাফায়েত, আসির আরমান, রেজাউল করিম লিমন, ব্ল্যাক জ্যাং, মুয়ীজ মাহফুজ, অভিষেক ভট্টাচার্য্য, আহমেদ হাসান সানিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।