ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

বিজয় দিবসের নাটকে ত্রপা মজুমদার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
বিজয় দিবসের নাটকে ত্রপা মজুমদার ত্রপা মুজমদার

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘তাহার সন্ধানে’। আকরাম খানের রচনা ও নির্দেশনায় এটি প্রযোজনা করেছেন মো. নাসির উদ্দিন।

নাটকের প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেত্রী-নির্দেশক ত্রপা মুজমদার।

নাটকের গল্পে দেখা যাবে- প্রবাসী বাঙালি মুক্তিযোদ্ধা ফরহাদ প্রতি বছর একাত্তরে হারিয়ে যাওয়া প্রেমিকার সন্ধানে দেশে আসেন। ফরহাদের অনুসন্ধানে যুক্ত হয় তরুণ প্রামাণ্য চলচ্চিত্রকার রাকিব ও তার বান্ধবী শেমন্তি। শেমন্তির বড় খালা মুক্তিযুদ্ধে পা হারানো বীরাঙ্গনা দীপালী যুদ্ধের স্মৃতি আর এক স্বর্ণালী প্রতুষ্যের আশা নিয়ে হুইলচেয়ারে আছেন প্রতীক্ষায়। ফরহাদ কি খুঁজে পাবে তার হারিয়ে যাওয়া প্রেমিকাকে?

নাটকটিতে ত্রপা মজুমদার ছাড়াও আরও অভিনয় করেছেন তনয় বিশ্বাস, আরমান পারভেজ মুরাদ, শেখ স্বপ্না, আকরাম খান, আদ্রিতাসহ আরও অনেকে।

এছাড়াও বিজয় দিবসে বিটিভিতে প্রচারিত হবে দেশাত্ববোধক গান, জাতীয় স্মৃতিসৌধ থেকে সরাসরি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান, বিশেষ সংগীতানুষ্ঠান, কবিতা পাঠের অনুষ্ঠান, স্মৃতিচারণ ও সাক্ষাৎকারসহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান নিয়ে সংগীতানুষ্ঠান, বাংলা ছায়াছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, বঙ্গভবন থেকে সরাসরি রাষ্ট্রীয় সংবর্ধনা, বিশেষ নৃত্যানুষ্ঠান, শিশুতোষ অনুষ্ঠান ও আলোচনানুষ্ঠান।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।