ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

বিনোদন

বাভাসি চলচ্চিত্র পুরস্কার প্রদান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
বাভাসি চলচ্চিত্র পুরস্কার প্রদান

পর্দা নামলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’-এর সপ্তম আসরের। সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সংস্কৃতিজন শংকর সাঁওজাল ও বিশেষ অতিথি ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক জাকির হোসেন রাজু।

রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে এই চলচ্চিত্র পুরষ্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাভাসি চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডে ছিলেন কথাসাহিত্যিক, নাট্যকার, গীতিকার রাজীব মণি দাস, মমিন সরকার- পরিচালক ও ভিডিও সম্পাদক, ফজলুজ হক (ফজলুল সেলিম)- পরিচালক ও নাট্যকার, পলাশ মণি দাস- নাট্যকার ও পরিচালক, বাবুল উদ্দিন- পরিচালক ও মো: ফাহাদ-নাট্যকার ও পরিচালক।

দেশ ও দেশের বাইর থেকে ১২০টি চলচ্চিত্র জমা পড়ে। সেখান থেকে প্রদর্শীত ১০টি চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ১০ জনকে চূড়ান্ত হিসেবে পুরস্কার প্রদান করা হয়। উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে শায়লা রহমান তিথি (জয় বাংলা)। সেরা চলচ্চিত্র নির্মাতার পুরস্কার জিতেছেন তিনজন সীমান্ত সজল (শিকল ভাঙ্গার গান), সুজন বড়ুয়া (বান্ধব) ও মিরুজ খান রাজ (অবহেলিত)।

সেরা চিত্রনাট্যকার যৌথভাবে সজল চক্রবর্তী (মূল্যহীন মানুষ) ও মাহবুব হাসান (সরি ভাই)। সেরা চিত্রগ্রাহক কিশোর মাহমুদ (জার্নি টু দ্য গড)। সেরা অভিনেতা নিথর মাহবুব (হৃদয়ে বাংলাদেশ)। সেরা ভিডিও সম্পাদক তপন সরকার (বধ্যভূমিতে একদিন)। সেরা মিউজিক ডিরেক্টর মীর হাসান স্বপন (ভাঙ্গন)।

অনুষ্ঠানে সাংবাদিকতার অবদান স্বরূপ মো: জাহিদুল ইসলাম (দ্য ডেইল সান), রুহুল আমিন ভূঁইয়া (নিউজ জি২৪ ডট কম) ও সাজু আহমেদ (দৈনিক আমার বাংলা) সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।