ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

বর্ষীয়ান অভিনেতা টম উইলকিনসন মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
বর্ষীয়ান অভিনেতা টম উইলকিনসন মারা গেছেন

‘দ্য ফুল মন্টি’, ‘রাশ আওয়ার’, ‘শেক্‌সপিয়ার ইন লাভ’, ‘মিচেল ক্লেটন’র মতো বিখ্যাত সিনেমায় অভিনয় করা ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসন মারা গেছেন। এই অভিনেতার বয়স হয়েছিল ৭৫ বছর।

টম উইলকিনসনের মুখপাত্র এক বিবৃতির মাধ্যমে মৃত্যুর সংবাদ জানিয়েছেন। বিবিসি জানিয়েছে, শনিবার (৩০ ডিসেম্বর) নিজ বাড়িতেই আকস্মিক মৃত্যু হয় টম উইলকিনসনের।

১৯৪৮ সালে উত্তর ইংল্যান্ডে জন্ম টম উইলকিনসনের। গত শতকের সাতের দশকে ‘রয়্যাল অ্যাকাডেমি অব ড্রামাটিক আর্টে’ যোগ দেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে অনেক টিভি ড্রামা এবং ‘রাশ আওয়ার’, ‘শেক্‌সপিয়ার ইন লাভ’, ‘ইটারনাল সানশাইন অব দ্য স্পটলেস মাইন্ড’, ‘ব্যাটম্য়ান বিগিনস’র মতো নানা সিনেমায় অভিনয় করেছিলেন তিনি।  

তবে টম উইলকিনসনের সবচেয়ে স্মরণীয় অভিনয় করেছিলেন ১৯৯৭ সালের কমেডি সিনেমা ‘দ্য ফুল মন্টি’তে। সিনেমাটির জন্য তিনি বাফটা পুরস্কার জিতেছিলেন।

২০০১ সালে ‘ইন দ্য বেডরুম’ ও ২০০৭ সালে ‘মিচেল ক্লেন্টন’ সিনেমায় অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ মোট ছয়টি বাফটা মনোনয়ন ও দুটি অস্কার মনোনয়ন পেয়েছিলেন তিনি। ২০০৮ সালে এইচবিও সিরিজ ‘জন অ্যাডামস’র বেঞ্জামিন ফ্রাঙ্কলিন চরিত্রের জন্য তিনি এমি অ্যাওয়ার্ড পান। ২০০৯ সালে গোল্ডেন গ্লোব জিতেছিলেন টম উইলকিনসন।  

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।