ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা আর নেই 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা আর নেই  অভিনেত্রী চিটা রিভেরা (ফাইল ফটো)

বার্ধক্যজনিত অসুস্থতায় যুক্তরাষ্ট্রের থিয়েটারের কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা মারা গেছেন।  তার পাবলিসিস্টের পক্ষ থেকে গণমাধ্যমকে বুধবার এ সংবাদ জানানো হয়।

মঙ্গলবার সকালে তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯১ বছর।  

দুইবার টনি অ্যাওয়ার্ড জয়ী এই তারকা ব্রডওয়ের মঞ্চ বহুবার আলোকিত করেছেন চিতা রিভেরা।  

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করে মুখপাত্র মার্লে ফ্রিমার্ক বলেছেন, খুব দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, আমাদের প্রিয় ব্রডওয়ে আইকন চিটা রিভেরা মারা গেছেন।

চিটা রিভেরার পুরো নাম ডলোরেস কনচিটা ফিগুয়েরা দেল রিভেরো অ্যান্ডারসন। তার জন্ম ১৯৩৩ সালের ২৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে। ১৯৫০ সালে মঞ্চনাটক ‘গাইজ অ্যান্ড ডলস’-এ নৃত্যশিল্পী হিসেবে তার অভিষেক হয়।

পরবর্তীতে তাকে দেখা গেছে ‘ওয়েস্ট সাইড স্টোরি’, ‘শিকাগো’, ‘দ্য রিঙ্ক’, ‘বাই বাই বার্ডি’, ‘মার্লিন’, ‘জেরিস গার্লস’সহ বহু থিয়েটার প্রযোজনায়। এছাড়া চিটা রিভেরা কাজ করেছেন ‘সুইট চ্যারিটি’, ‘টিক টিক…বুম!’ ইত্যাদি সিনেমায়।

তিনি দুটি ড্রামা ডেস্ক অ্যাওয়ার্ড, একটি ড্রামা লিগ অ্যাওয়ার্ড, প্রথম লাতিন তারকা হিসেবে কেনেডি সেন্টার সম্মান ও ২০০৯ সালে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম লাভ করেছেন। এছাড়া ২০১৮ সালে তাকে টনি অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননাও দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।