ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মনে হচ্ছিল তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, একজন মা: স্বস্তিকা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
মনে হচ্ছিল তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, একজন মা: স্বস্তিকা  স্বস্তিকার ফেসবুক পেজ থেকে

কলকাতা: সম্প্রতি ঢাকায় এসেছিলেন ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। অভিনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাওয়াত পান।

 

এ সময় তার সঙ্গে ছিলেন কলকাতার নৃত্যকার অভিনেত্রী মমতা শঙ্কর ও শর্মিলা ঠাকুরসহ বিশিষ্টরা। ঢাকা থেকে ফিরে এসে ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করেছেন স্বস্তিকা।

তাতে লিখেছেন, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী ম্যাম শেখ হাসিনার সঙ্গে দেখা করার আমন্ত্রণ আমার জন্য ছিল অত্যন্ত গর্বের বিষয়। প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে এক ঘণ্টা কাটানোর ছিল আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয়। এতটা সম্মান আগে কখনও পাইনি। সঙ্গে ছিলেন শর্মিলা ঠাকুর ম্যাম এবং মম পিসি (মমতা শঙ্কর) এবং ডক্টর সোহিনী ঘোষও। ওদের মতো ব্যক্তিত্বদের পাশে দাঁড়াতেও যেন আমার অস্বস্তি লাগছিল। একই সঙ্গে খুব গর্বও হচ্ছিল। প্রধানমন্ত্রীর বাসভবনে আমরা ঢাকার সবচেয়ে সুন্দর রান্না খেয়েছি। আর খেয়েছি দারুণ একটা চা। যে চা খেয়ে আমি অবাক হয়েছিলাম। কারণ এরকম চা আমি আগে কোনোদিন খাইনি।

স্বস্তিকা সামাজিকমাধ্যমে আরও লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর কথাগুলো ছিল নম্র এবং মার্জিত। মনে হচ্ছিল উনি শুধু বাংলাদেশে প্রধানমন্ত্রী নন, একজন মা। উনি আমাদের সঙ্গে একজন মায়ের মতো কথা বলছিলেন। তার সন্তানদের নিয়েও অনেক গল্প করেছেন। এ সময় মা-বাবাকে খুব মিস করছিলাম। ওরা যদি আমাকে আজ এখানে দেখতে পেত, খুব খুশি হতো। এই বিশেষ দিনের অংশ হওয়া, আমার জন্য ছিল খুব আনন্দের।

এর আগে, সামাজিকমাধ্যমে ঢাকা চলচ্চিত্র উৎসবের ছবি পোস্ট করছিলেন স্বস্তিকা। সেখানে তিনি লিখেছিলেন,ভারত থেকে বাংলাদেশের মানুষ তাকে অনেক বেশি ভালোবাসে।

সম্প্রতি মুক্তি পেয়েছে স্বস্তিকা মুখোপাধ্যায়, মমতা শঙ্কর অভিনীত সিনেমা ‘বিজয়ার পরে’। কলকাতা চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রথম দেখানো হয়। সিনেমাটি শহরের দর্শকদের প্রশংসা কুড়িয়েছিল। তারপর সেটি মুক্তি পায় প্রেক্ষাগৃহে। শুধু পশ্চিমবঙ্গ নয়, বাংলাদেশেও ছবিটি মুক্তি পায়।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয় স্বস্তিকা অভিনীত ‘বিজয়ার পরে’। সিনেমায় মা-মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন স্বস্তিকা ও মমতা শঙ্কর। এছাড়া বাংলাদেশের ছবিতেও অভিনয় করছেন স্বস্তিকা। জানা যায়, পরিচালক কামরুল ইসলামের ‘ওয়ান ইলেভেন’ সিনেমায় অভিনেত্রীকে দেখা যাবে। এছাড়াও বাংলাদেশে তার আরও কাজের কথা চলছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।