ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘টাইটানিক’র সেই দরজা বিক্রি হলো কততে?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
‘টাইটানিক’র সেই দরজা বিক্রি হলো কততে?

‘টাইটানিক’ সিনেমায় নায়িকা কেট উইন্সলেট বড় একটি কাঠের টুকরার সহায়তায় সমুদ্রে ভেসে ছিলেন। এবার নিলামে সেটি ৭ লাখ ১৮ হাজার ৭৫০ মার্কিন ডলারে বিক্রি হয়েছে।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসভিত্তিক নিলামকারী প্রতিষ্ঠান হেরিটেজ অকশন এ নিলামের আয়োজন করে। কাঠের বড় এই টুকরোকে কেবল একটি দরজা বলা হলেও নিলামে এটিকে বাস্তবিকভাবে টাইটানিকের প্রথম শ্রেণির লাউঞ্জের প্রবেশ দরজার ফ্রেমের একটি অংশ বলে উল্লেখ করা হয়েছে।

সিনেমাটিতে উইন্সলেটের পরা পোশাকটিও নিলামে এক লাখ ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।

নিলামে ‘টেম্পল অব ডুম’ সিনেমায় হ্যারিসন ফোর্ডের চাবুক বিক্রি হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার ডলারে। এই সিনেমাতেই দেখানো তিনটি শঙ্কর পাথরের একটি সেট বিক্রি হয়েছে এক লাখ ডলারে।

‘দ্য লাস্ট ক্রুসেড’ সিনেমায় দেখানো ছুতারের (কাঠমিস্ত্রী) কাপ (হলি গ্রেইল) বিক্রি হয়েছে ৮৭ হাজার ৫০০ ডলারে।

এই নিলামে ‘কিংপিন’ সিনেমায় বিল মুরের লাল গোলাপযুক্ত বলটি সাড়ে তিন লাখ ডলার, ‘দ্য শাইনিং’ সিনেমায় নিকোলসনের কুঠারটি এক লাখ ২৫ হাজার ডলার।

এছাড়াও ‘স্পাইডার-ম্যান ৩’ সিনেমার টবি ম্যাগুয়ারের কালোরঙা স্যুটটি এক লাখ ২৫ হাজার ডলার ও ‘জুরাসিক পার্ক’ সিনেমায় ওয়েইনি নাইটের ব্যবহৃত শেভিং ক্রিমের কৌটাটি বিক্রি হয়েছে আড়াই লাখ ডলারে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।