ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
ঢাকাই সিনেমার রাজকুমারের জন্মদিন আজ

ঢাকাই সিনেমার রাজকুমার, সুপারস্টার শাকিব খানের আজ জন্মদিন। আজ ২৮ মার্চ ৪৫ বছর পূর্ণ করেছেন তিনি।

১৯৯৯ সালে সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢালিউডে তাঁর অভিষেক। ধীরে ধীরে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

দুই দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমার দর্শকদের মন জয় করে চলেছেন এ অভিনেতা। একের পর এক সুপার হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি।
১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে মাসুদ রানা হিসেবে জন্মগ্রহণ করেন শাকিব খান। তার বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি কর্মচারী এবং মাতা নূরজাহান একজন গৃহিণী। বাবার চাকরির সুবাদে তার শৈশব-কৈশোর থেকে বেড়ে ওঠা নারায়ণগঞ্জ জেলায়।

১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি জগতে অভিষেক ঘটে শাকিব খানের। সিনেমাটি খুব একটা সফল না হলেও নায়ক হিসেবে শাকিব খান সবার দৃষ্টি আকর্ষণ করেন। তবে এই বছরই আফতাব খান টুলু পরিচালিত তার প্রথম চুক্তিবদ্ধ হওয়া ‘সবাই তো সুখী হতে চায়’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়ে ছিলেন।

এতে তার বিপরীতে ছিল আরেক নবাগতা কারিশমা শেখ। এরপর একে একে উপহার দিয়ে গেছেন দুর্দান্ত সব সিনেমা। একের পর এক হিট, সুপারহিট ও ব্লকবাস্টার দিয়ে হয়ে উঠেছেন দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সুপারস্টার।

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে সাফল্যের ছোঁয়া পেলেও ব্যক্তিজীবনে খানিকটা সমালোচিত এ নায়ক। ঢালিউড কুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস ও চিত্রনায়িকা শবনম বুবলির সঙ্গে দাম্পত্য জীবনে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

তার ভাষ্য অনুযায়ী কোনো সম্পর্কই টেকেনি। তবে সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই সমানভাবে ভালোবাসেন শাকিব খান।

অভিনয়গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। তার জনপ্রিয়তা এখন শুধু দেশেই আটকে নেই, অভিনয়দক্ষতা দিয়ে তিনি এখন দেশীয় ও যৌথ প্রযোজনার সিনেমার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। তবে ব্যক্তিজীবনে অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ালেও শেষ পর্যন্ত কোনো সম্পর্কই তার টেকেনি। সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই ভালোবাসেন কিং খান।

এদিকে শাকিব খানের জন্মদিনে রীতিমতো ‘তুফানি’ কায়দায় প্রকাশিত হলো তার একটি নতুন সিনেমার পোস্টার। পূর্বঘোষণা মোতাবেক বুধবার বিকেলে নির্মাতা রায়হান রাফী প্রকাশ করলেন ‘তুফান’র ফার্স্ট লুক পোস্টার, যেখানে শাকিব খান ধরা দিয়েছেন নতুন রূপে। পোস্টারে শাকিব খানকে বুক খোলা সাদা শার্টের ওপর কালো কোট পরা দেখা গেছে। মাথাভর্তি এলোমেলো চুল নেমে এসেছে কাঁধ অবধি। সোফায় বসে সিগারেটে টান দিচ্ছেন। এক পা ভাঁজ করে রেখেছেন আরেক পায়ের হাঁটুতে। পাশে রাখা রাইফেল। এমন দুর্ধর্ষ লুকে অনেকটাই চমকে গেছেন শাকিবের ভক্তরা। প্রশংসায় ভাসাচ্ছেন শাকিব খানকে। এ ছাড়াস সামনে মুক্তির অপেক্ষায় রয়েছে শাকিবের বহুল প্রত্যাশিত চলচ্চিত্র ‘রাজকুমার। ’

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।