ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

হানিফ সংকেতের ঈদের নাটক ‘আলোকিত অন্ধকার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
হানিফ সংকেতের ঈদের নাটক ‘আলোকিত অন্ধকার’

প্রতি ঈদেই বর্ণাঢ্য ইত্যাদির পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। হানিফ সংকেতের এবারের ঈদের নাটকের নাম ‘আলোকিত অন্ধকার’।

হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। নাটকটি ধারণ করা হয় মানিকগঞ্জে অবস্থিত ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে।

একটি পরিবারের বাবা-মা, সন্তান, পুত্রবধু সবাই মিলে অত্যন্ত সুখী একটি পরিবার। পুত্রবধুর যেমন শ্বশুর-শাশুড়িসহ পরিবারের সবার সঙ্গে চমৎকার সম্পর্ক, তেমনি পুত্রবধুকেও শ্বশুর বাড়ির সবাই নিজের পরিবারের সদস্য মনে করে। আর এই হাসি-আনন্দের মধ্যেই ঘটে বিপর্যয়, নেমে আসে আলোকিত পরিবারে অন্ধকার। এইসব নিয়েই গড়ে উঠেছে ‘আলোকিত অন্ধকার’ নাটকের কাহিনী।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, মীর সাব্বির, তারিন জাহান, সুভাশিষ ভৌমিক, সাবেরী আলম, নূরে কাঞ্চন, সুর্বনা মজুমদারসহ আরো অনেকে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার।  

উল্লেখ্য, ঈদের নাটকের ভীড়ে সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেত এর নাটক দেখা যায় শুধুমাত্র একটি চ্যানেলে আর তা এটিএন বাংলায়। কারণ প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি এবং সেটি দীর্ঘ দেড় দশক ধরে শুধুমাত্র এটিএন বাংলাতেই প্রচারিত হয়ে আসছে। সুতরাং বরেণ্য এই নির্মাতার নাটক দেখতে হলে দর্শকদের এই সময়ে এটিএন বাংলাই দেখতে হয়।  

এটিএন বাংলা কর্তৃপক্ষ জানায়, নাটকটি ঈদের দিন সন্ধ্যা ৭ টা ৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।