ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘তাঁতী’ গানে শুরু তৃতীয় সিজন, গাইলেন জয়া

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
‘তাঁতী’ গানে  শুরু তৃতীয় সিজন, গাইলেন জয়া

‘তাঁতী’ শিরোনামের গানের মধ্য দিয়ে যাত্রা শুরু করল কোক স্টুডিও বাংলা’র তৃতীয় সিজন। এ গানটি বাংলাদেশের তাঁতীদের গল্প বলছে।

গানটি পরিবেশন করেছেন শায়ান চৌধুরী অর্ণব, গঞ্জের আলী এবং লুইস অ্যান্থনি, যিনি ওলি বয় নামেই অধিক পরিচিত।

শতরূপা ঠাকুরতা রায়, মো. গঞ্জের আলী এবং লুইস অ্যান্থনি’র লেখা এই গান প্রযোজনা করেছেন তৃতীয় সিজনের মিউজিক কিউরেটর শায়ান চৌধুরী অর্ণব।

তাঁতী একজন শিল্পী, কাপড়ের বুননে যিনি ফুটিয়ে তোলেন আমাদের সংস্কৃতির সমৃদ্ধ ইতিহাস। কাপড় বোনার সময় এক ধরনের ছন্দ তৈরি হয়। তাঁতের শব্দের সাথে প্রতিটি সুতা যেন হয়ে ওঠে গানের এক একটি চরণ। আর প্রতিটি চরণ এই ঐতিহ্যকে বহন করে নিয়ে চলে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে।

এই শব্দ, এই বিষয়টিই তুলে ধরা হয়েছে কোক স্টুডিও বাংলা’র নতুন গানটিতে।

তাঁতী গঞ্জের আলী’র সাথে অর্ণবের সুর মিলে গানটি এই শৈল্পিকতাকে প্রকাশ করেছে। এর সঙ্গে যুক্ত হয়েছে ওলি বয়ের অ্যাফ্রোবিটের ফিউশন। বাংলাদেশে বসবাসকারী নাইজেরিয়ান এই শিল্পীর পরিবেশনা গানটিতে যোগ করেছে নতুন মাত্রা।

গানে আরও আছে জয়া আহসানের একটি বিশেষ ক্যামিও, যিনি একইসাথে গানের ব্যাকগ্রাউন্ড ভোকালেরও অংশ। কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে ‘তাঁতী’ গানটি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।