ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম, সঙ্গে নির্মাতা 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম, সঙ্গে নির্মাতা 

শুক্রবার (১৯ এপ্রিল) থেকে শুরু হয়েছে ৪৬তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আগেই জানা গেছে বিশ্বের মর্যাদাসম্পন্ন এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছে বাংলাদেশের সিনেমা ‘নির্বাণ’।

 

উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিতে এবং প্রদর্শনীতে উপস্থিত থাকতে এরইমধ্যে মস্কো পৌঁছেছেন সিনেমার পরিচালক আসিফ ইসলাম ও অভিনেত্রী প্রিয়াম অর্চি।  

গতকাল স্থানীয় সময় ছয়টায় (বাংলাদেশ সময় রাত ৯ টায়) তারা হাঁটেন উদ্বোধনী আয়োজনের গুরুত্বপূর্ণ ইভেন্ট রেড কার্পেটে।  

লাল গালিচায় তারা সিক্ত হোন উপস্থিত দর্শনার্থী ও সাংবাদিকদের ভালোবাসায়। এসময় অভিনেত্রী প্রিয়াম অর্চির পরনে ছিল দেশি পোশাক শাড়ি ও পরিচালক আসিফ ইসলামের পরনে ছিল কালো স্যুট-প্যান্ট।

অভিনেত্রীকে শাড়িতে দেখে উপস্থিত অনেকেই বিস্ময় প্রকাশ করেন। পরে উপস্থিত সাংবাদিকদের মুখোমুখি হন নির্বাণ সিনেমার এই দুই কাণ্ডারি।

সেই অভিজ্ঞতা জানিয়ে পরিচালক আসিফ ইসলাম বলেন, এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। বাংলাদেশকে নিয়ে এতবড় উৎসবে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। শুধু তাই নয়, আমাদের সিনেমা নির্বাণ এত বড় বড় দেশের সিনেমার সঙ্গে প্রতিযোগিতায় লড়বে এটাও আনন্দের।

লাল গালিচায় হাঁটার অভিজ্ঞতা জানিয়ে প্রিয়াম অর্চি বলেন, শাড়ি পরার কারণে সবার সেন্টার অব অ্যাটেনশন হয়ে গিয়েছিলাম! এসে কথা বলছিল, প্রশংসা করছিল, ছবি তুলছিল। তবে সবাই প্রথমে ইনডিয়ান ভাবছিল, পুরো সন্ধ্যা এটা কারেক্ট করতে করতে চলে গেল। আর ঠান্ডা অনেক, সাথে বৃষ্টিও। এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে আনন্দিত আমি।

জানা যায়, আগামী ২২ এপ্রিল উৎসবে প্রদর্শিত হবে সিনেমাটি। ভাগ্য সুপ্রসন্ন হলে জুটে যেতে পারে পুরস্কারও। তবে সেটার জন্য অপেক্ষা করতে হবে উৎসবের শেষ দিন আগামী ২৬ এপ্রিল অবধি।

উল্লেখ্য, আনোয়ার হোসেনের গল্প ও চিত্রনাট্যে ‘নির্বাণ’ নির্মাণ করেছেন দেশের তরুণ ও মেধাবী পরিচালক আসিফ ইসলাম।  

গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, নির্বাণ মানব আবেগের একটি কাব্যিক অন্বেষণ। তিনজন ব্যক্তির শান্তি খোঁজার একটি অসাধারণ যাত্রার সিনেমা এটি।  

উৎসবে বাংলাদেশের ‘নির্বাণ’ ছাড়াও থাকছে রাশিয়া, জার্মান, ইরান, রোমানিয়াসহ বিভিন্ন দেশের আরো ১০টি সিনেমা।

প্রসঙ্গত, এরআগে ৪৪ তম আসরে যুবরাজ শামীমের ‘আদিম’ এবং ৪৫ তম আসরে নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ এই উৎসবে নির্বাচিত ও প্রদর্শিত হয়। এরমধ্যে ‘আদিম’ চলচ্চিত্রটি দুটি বিভাগে অর্জন করে পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এনএটি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।