ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

সুলতান সুলেমানের প্রাসাদের অন্দরে তাসনিয়া ফারিণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
সুলতান সুলেমানের প্রাসাদের অন্দরে তাসনিয়া ফারিণ

সুলতান সুলেমানের কথা হয়তো অনেকের জানা। উসমানীয় সাম্রাজ্যের দশম সুলতান ছিলেন তিনি।

শুধু তাই নয়, এই সম্রাজ্যের সুলতানদের মধ্যে প্রভাবশালী ছিলেন সুলতান ছিলেন তিনি।

বাবা সুলতান সেলিম খান মারা গেলে ১৫২০ সালের ৩০ সেপ্টেম্বর বিশাল এই সাম্রাজ্যের দায়িত্ব নেন তিনি। এবার সেই সুলতান সুলেমানের প্রাসাদ টপকাপি প্রাসাদে ঘুরে বেড়িয়েছেন জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

বলে রাখা ভালো, পৃথিবীর বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময়ে শাসন করেছেন প্রভাবশালী মুসলিম শাসকেরা। দীর্ঘ সময় ধরে টিকে থাকা মুসলিম শাসনামলের একটি উসমানীয় সামাজ্য। দীর্ঘ ৬শ বছর টিকে ছিল এই সাম্রাজ্য। দক্ষিণ-পূর্ব ইউরোপ, পশ্চিম এশিয়া ও উত্তর আফ্রিকার বেশিরভাগ অঞ্চল এর নিয়ন্ত্রণে ছিল। এর সূচনা হয়েছিল ১২৯৯ খিস্টাব্দে আর বিলুপ্তি ঘটে ১৯২৪ সালের ৩ মার্চ।

এই সম্রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রাসাদ তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত টপকাপি প্রাসাদ। এখান থেকেই উসমানীয় সাম্রাজ্য পরিচালনা করা হতো। কয়েকশ বছর আগের সেই রাজপ্রাসাদে এখনও বিশ্বের বিভিন্ন দেশর পর্যটকদের আনাগোনায় মুখর থাকে। তেমনই একজন তাসনিয়া ফারিণ।  

বিষয়টি অভিনেত্রী নিজেই জানিয়েছেন। সামাজিকমাধ্যম ফেসবুকে প্রাসাদের বিভিন্ন জায়গায় তোলা নিজের ছবি পোস্ট করেন এই অভিনেত্রী। যেখানে বেশ উৎফুল্ল মেজাজে দেখা যায় তাকে।  

অভিনয়ের পাশাপাশি অবসরে ঘুরতে ভালোবাসেন তাসনিয়া ফারিণ। কিছুদিন আগেই তার ভ্রমণ গন্তব্য ছিল পশ্চিম এশিয়ার দেশ ইরানে। সেখানকার পর্যটননির্ভর নয়নাভিরাম সৌন্দর্যের নানা জায়গায় অভিনেত্রী ক্যামেরাবন্দী হয়েছিলেন তিনি।

এদিকে, অভিনয়ের বাইরে গেল ঈদে গানে অভিষেক হয়েছে ফারিণের। গান নিয়ে পড়াশোনা থাকলেও আগে সেভাবে গান নিয়ে পরিকল্পনা করেননি। এবার প্রথমবার ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির একটি গানে তাহসানের সঙ্গে কণ্ঠ দেন তিনি। গানের শিরোনাম ‘রঙে রঙে রঙিন হব’। প্রথম গানেই মাত করেছেন তাসনিয়া ফারিণ। তার গায়কীর প্রশংসা করছেন অনেকেই।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।