ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বিনোদন

রবীন্দ্রনাথের ছোটগল্পের অনুপ্রেরণায় ‘দেনা পাওনা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
রবীন্দ্রনাথের ছোটগল্পের অনুপ্রেরণায় ‘দেনা পাওনা’

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্পের অনুপ্রেরণায় তৈরি হয়েছে দীর্ঘ ধারাবাহিক ‘দেনা পাওনা’। এর চিত্রনাট্য রচনা করেছেন আহমেদ খান হীরক এবং আফিফা মোহসিনা অরণি।

সংলাপ রচনা করেছেন অলভী সরকার। নাটকটি নির্মাণ করেছেন গোলাম মুক্তাদির।

নাটকটি প্রচার উপলক্ষে সোমবার সন্ধ্যায় দীপ্ত টিভির প্রাঙ্গণে হয়ে গেল সূচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক ড. পারভীন হাসান, সিইও ফুয়াদ চৌধুরী, হেড অফ প্রোগাম এজাজ উদ্দিন শান্ত, পরিচালক গোলাম মুক্তাদির, দেনা পাওনা নাটকের অভিনয় শিল্পীগণ।  

নাটকের গল্পে দেখা যাবে, উচ্চশিক্ষিত টগবগে তরুণ ইরফান। অন্যদিকে, শিক্ষিত, মার্জিত, ঝলমলে তরুণী পারমিতা। দুজনেই চায়, তাদের নিখাদ প্রেম, আনুষ্ঠানিক পরিণতি পাক। বিয়ে করে আজীবন একসঙ্গে থাকার স্বপ্ন দেখে তারা। কিন্তু, দুই পরিবারের আর্থসামাজিক দুরত্ব অনেক।

এই বিভেদ, ইরফান- পারমিতার স্বপ্নের সামনে বাধা হয়ে দাঁড়ায়। অনেক বাধা ডিঙিয়ে, ইরফান কি পারবে যোগ্য নারীকে যথার্থ মর্যাদা দিতে? পরিবার, প্রেম, আত্মসম্মান- এই সবকিছুর মোকাবেলা করতে গিয়ে, কোন লড়াইয়ে নামতে হয় পারমিতাকে? আধুনিক সময়ে, কোন ছদ্মরূপে, বারবার ফিরে আসে যৌতুক প্রথা? এই সব প্রশ্নের উত্তর নিয়ে আসছে ‘দেনা পাওনা’।  

শনিবার (১৮ মে) থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ও রাত ১০টা ৩০মিনিটে দীপ্ত টিভিতে প্রচারিত হবে নাটকটি। এছাড়াও দীপ্ত টেলিভিশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে প্রচারিত হবে ‘দেনা পাওনা’।  

এই নাটকে অভিনয়ে রয়েছেন তানভীন সুইটি, মনির খান শিমুল, নাজনীন হাসান, শাহাদাত হোসেন, মনির আহমেদ শাকিলের মতো জনপ্রিয় অভিনয়শিল্পীগণ। এছাড়াও থাকছে একঝাঁক মেধাবী ও প্রতিশ্রুতিশীল নতুন মুখ। যাদের মধ্যে আছেন তনুশ্রী কারকুন, তনয় বিশ্বাস, কাজী কানিজ,শাওন দাস, প্রিয়ন্ত বড়ুয়া, মেহেদী হাসান, সাজ্জাদ হোসেন প্রমুখ। নাটকটির লাইন প্রোডিওসার হিসেবে আছেন লুৎফুন নাহার মৌসুমী।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।