ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

সমালোচনায় গান ছাড়বেন আলী হাসান!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ২, ২০২৪
সমালোচনায় গান ছাড়বেন আলী হাসান!

‘ব্যবসার পরিস্থিতি’ গানটির মাধ্যমে অল্প সময়েই আলোচনায় উঠে আসেন র‍্যাপার আলী হাসান। আর সম্প্রতি কোক স্টুডিও বাংলায় ‘মা লো মা’ গানে তার পারফরম্যান্স প্রশংসা কুড়িয়েছে।

তরুণ এই র‍্যাপার গান নয় বরং তার এক বক্তব্য কেন্দ্র করে সমালোচনার জন্ম দিয়েছেন।

সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আলী হাসান বলেন, গান-বাজনার টাকা হারাম। আমার অটো বিজনেসের টাকা হালাল। এ জন্য ব্যবসার টাকায় (হালাল আয়ে) বাজার সদাই করি, আর মিডিয়ার টাকায় বিল্ডিং তৈরি করছি।

তার এমন বক্তব্যের পর নেটিজেনদের নেতিবাচক আলোচনার বিষয়ে পরিণত হন। অনেকেও তার সেই বক্তব্যের ক্লিপস সামাজিকমাধ্যমে শেয়ার করে সমালোচনা করছেন।

এবারে বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে কথা বলেছেন আলী হাসান। তিনি বলেন, আমি বলতে চেয়েছি, গানে যে বাদ্য-বাজনা ব্যবহার হয়, তা আমাদের ধর্মে হারাম। সেই কাজগুলো ছেড়ে দিতে চাই। এক ঘণ্টার সাক্ষাৎকার থেকে দুই-তিন মিনিট কেটে ছেড়ে দেওয়ায় আমার কথাটি অনেকে বুঝতে পারছে না। পুরো সাক্ষাৎকার দেখালে আমার মনের কথাটা বুঝতে পারবেন সবাই। ছোট ছোট ক্লিপস দেখে কাউকে বিচার করবেন না। যদি আমার অসৎ উদ্দেশ্য থাকত, তাহলে এ বিষয়ে কথা বলতাম না।

সমালোচনার বিষয়ে আলী হাসান বলেন, অনেকেই ট্রোল করছে। কিন্তু আমার কাছে এসব কোনো বিষয় না। মানুষ মাত্রই ভুল। আমার কথায়, আচরণে, চলাফেরায় ভুল হতেই পারে। হতে পারে আমার মনের কথাটি গুছিয়ে বলতে পারিনি।

আলী হাসান জানান, গান ছেড়ে দিলেও মিডিয়াতে থাকবেন তিনি। আলী হাসান বলেন, আমরা মন থেকে অনেক কিছু চাই না। কিন্তু চলার ক্ষেত্রে সে কাজগুলো করতে হয়। গানের বিষয়টিও আমার কাছে এখন তেমন। বর্তমানে গান ও অটো ব্যবসা দুটো মিলিয়েই চলছি। ধীরে ধীরে গান থেকে সরে আসব। আমার শেষ গানের শিরোনাম হবে ‘ইসলাম’। এই গানটি তৈরি হওয়ার পর আর গান লিখব না।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।