ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

বিনোদন

সেন্সরের আগে সিনেমা মুক্তি, বিচারের দাবি সোহেল রানার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুন ৪, ২০২৪
সেন্সরের আগে সিনেমা মুক্তি, বিচারের দাবি সোহেল রানার

নিয়মের তোয়াক্কা না করেই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে হিন্দি সিনেমা ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’। সাফটা চুক্তির ভিত্তিতে আমদানিতে শুক্রবার (৩১ মে) বলিউডের সঙ্গে একইদিনে বাংলাদেশের ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমা।

জানা গেছে, ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ সেন্সর হওয়ার ২ দিন আগে সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান জানায়, গেল ৩০ মে সিনেমাটি সেন্সর হয়েছে।

তার একদিন পর শুক্রবার (৩১ মে) সিনেমাটি হলে মুক্তি পেয়েছে। তবে খোঁজ নিয়ে জানা গেছে, ২ দিন পর রোববার (০২ জুন) সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শনের অনুমতি দেওয়া হয়েছে। সেন্সর সনদেও ২ জুন রয়েছে।

সেন্সর বিধিবহির্ভূত ভাবে সিনেমাটি মুক্তি পাওয়ায় অন্যায়কারীদের বিচার চেয়ে ক্ষোভ প্রকাশ করেন দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা, পরিচালক, প্রযোজক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। সামাজিকমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে তিনি লেখেন, সরকার অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্সে আর সিনেমা সেন্সর হবার আগেই মুক্তি পেয়ে যায়। এদের বিচার হওয়া দরকার।

সোহেল রানা বলেন, সিনেমা সেন্সর হয়েছে ২ জুন আর রিলিজ আগে দেওয়া হয়েছে। দেখে নিন জিরো টলারেন্সের দেশে এখনো কি করে এসব ক্রিমিনালরা ব্যবসা করছে। তাদের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে। নইলে আর কেউ কোনদিন আইন মানবে না।

বিষয়টি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এবং চলচ্চিত্রের দুই সমিতি পরিচালক ও শিল্পী সমিতির দৃষ্টি আকর্ষণ করেছেন সোহেল রানা।

যদিও এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান খালেদা বেগম ও বাংলাদেশে সিনেমাটির আমদানিকারক অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের অনন্য মামুনের দাবি, গেল ৩১ মে সিনেমাটি সেন্সর হয়েছে। সার্টিফিকেটে তারিখ ভুল হয়েছে। তারিখ সংশোধন করে নিচ্ছে।

এদিকে, ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ সিনেমার গল্পে দেখা যাবে, একজন ব্যর্থ ক্রিকেটার মহেন্দ্র (রাজকুমার রাও)। তিনি ডাক্তার মহিমাকে (জাহ্নবী কাপুর) পারিবারিকভাবে বিয়ে করেন। একই ডাকনাম মাহি হওয়ায় তারা একসঙ্গে মিস্টার অ্যান্ড মিসেস মাহি হয়ে যায়। পরষ্পরের ক্রিকেটের প্রতি তাদের ভালোবাসা এবং আবেগ আবিষ্কার করে। মহেন্দ্র তার স্ত্রীর মধ্যে ক্রিকেট প্রতিভা খুঁজে পান এবং তাকে ক্রিকেটার হতে উৎসাহিত করেন এবং তাকে প্রশিক্ষণ দেন।

‘মিস্টার এন্ড মিসেস মাহি’ পরিচালনা করেছেন শরণ শর্মা। প্রযোজনার দায়িত্বে আছেন করণ জোহর, জি স্টুডিওজ। এর প্রধান দুই চরিত্রে রয়েছেন রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর।  

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।