ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

বিনোদন

শিক্ষার্থীদের ওপর হামলা, যা বললেন তারকারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
শিক্ষার্থীদের ওপর হামলা, যা বললেন তারকারা

কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে দেশের বিশ্ববিদ্যালয়গুলো উত্তাল। এ আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ।

এ ঘটনায় সামাজিক মাধ্যমে নিন্দার ঝড় বইছে। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। বিষয়টি নিয়ে কথা বলেছেন দেশের তারকারা।

চিত্রনায়িকা পরীমণি তার ফেসবুকে এক ছাত্রীর ওপর হামলার ছবি প্রকাশ করেন। এর ক্যাপশনে তিনি লেখেন, নারীর প্রতি সহিংসতায় আপনার জবান বন্ধ থাকলে আপনি মুনাফিক।

হামলার শিকার ভীত এক ছাত্রীর ছবি প্রকাশ করেন জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। সঙ্গে হৃদয়ভাঙা ইমোজি দিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন।

সমালোচক, নির্মাতা ও অভিনেতা সুমন আনোয়ারও আন্দোলনকারী ছাত্রদের পক্ষে লেখেন, দেশটা তাহলে শুধুই আপনাদের, আমরা ধৈঞ্চা? আসলে যেখানে দায়িত্ব শব্দটা ‘ক্ষমতা’ হিসেবে ব্যবহার হয় সেখানে নাগরিক ধৈঞ্চা!

শিক্ষার্থীদের ওপর হামলার বেশ কিছু ছবি প্রকাশ করেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। তিনি লেখেন, চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির, জ্ঞান যেথা মুক্ত, যেথা গৃহের প্রাচীর, আপন প্রাঙ্গণতলে দিবসশর্বরী, বসুধারে রাখে নাই খণ্ড ক্ষুদ্র।

মহানগর খ্যাত নির্মাতা আশফাক নিপুণ তিন শব্দের এক স্ট্যাটাস দিয়ে বলেছেন, ‘ছাত্রদের পাশে দাঁড়ান। ’ এ স্ট্যাটাসের কমেন্টে কোটা আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলার একটি ভিডিও লিংক শেয়ার করেছেন তিনি।

সময়ের আরেক আলোচিত অভিনেত্রী মিষ্টি জান্নাত। তিনি লেখেন, ‘আপনি উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন, কিন্তু উচ্চ কণ্ঠে অন্যায়কে অন্যায় এবং ন্যায়কে ন্যায় বলার সাহস নেই তাহলে আপনি একটা আবর্জনা। রাজাকার। ’

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এনএটি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।