ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

শোয়ার্জনেগারের হার্টে অস্ত্রোপচার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৮
শোয়ার্জনেগারের হার্টে অস্ত্রোপচার আর্নল্ড শোয়ার্জনেগার

হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগারের হার্ট সার্জারি হয়েছে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে সিডার্স-সিনাই হাসপাতালে গত ২৯ মার্চ এই অস্ত্রোপচার সম্পন্ন হয়। এজন্য লেগেছে কয়েক ঘণ্টা। বিনোদনমূলক ওয়েবসাইট টিএমজেড-এর প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, শোয়ার্জনেগারের অবস্থা এখন স্থিতিশীল। অস্ত্রোপচারটি মূলত অস্ট্রিয়ান-আমেরিকান এই তারকার শরীরের ক্যাথিটার ভালভ প্রতিস্থাপনের পূর্বনির্ধারিত প্রক্রিয়ার অংশ।

ত্রুটিপূর্ণ ভালভ পুনরুদ্ধারের জন্য ১৯৯৭ সালে প্রথমবার এই পদ্ধতি স্থাপন করা হয় তার শরীরে।

আর্নল্ড শোয়ার্জনেগার৭০ বছর বয়সী শোয়ার্জনেগার ক্যালিফোর্নিয়ার সাবেক গভর্নর। তার মুখপাত্র ড্যানিয়েল কেচেল রয়টার্সকে বলেছেন, ‘প্রতিস্থাপন করা ভালভটি স্থায়ী নয়। তবে আপাতত আমাদের নতুন প্রক্রিয়াটি সফল। ’

‘টার্মিনেটর’, ‘কোনান দ্য বারবারিয়ান’, ‘কমান্ডো’ ছবিগুলোর সুবাদে শোয়ার্জনেগার পরিচিত ছিলেন শক্তিশালী নায়ক। ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত দু’বার ক্যালিফোর্নিয়ার গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর ‘দ্য এক্সপেন্ডেবলস’ ছবির মাধ্যমে বড় পর্দায় ফেরেন। পরিবেশের উন্নয়নে অবদান রাখায় গত বছর ফ্রান্সের সবচেয়ে মর্যাদাসম্পন্ন ‘নাইট অব দ্য লিজিয়ন অব অনার’ পদকে ভূষিত হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।