ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

নৃত্যশিল্পী মিনু হককে সংবর্ধনা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
নৃত্যশিল্পী মিনু হককে সংবর্ধনা মিনু হককে উত্তরীয় পরিয়ে দিচ্ছেন লায়লা হাসান। ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের অন্যতম নৃত্যশিল্পী মিনু হক। তিনি বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতিও। দেশের নৃতাঙ্গনকে আলোকিত করে চলা গুণী এ মানুষটি এ বছর ভূষিত হয়েছেন একুশে পদকে। সে প্রাপ্তিতেই এ শিল্পীকে বর্ণিল আয়োজনে সংবর্ধনা জানালো বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা।

রোববার (১ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ আয়োজন। ‘আজি এ সন্ধ্যার ধ্রুবতারা,/তোমার আলোয় আমরাও/হবো আলোকিত’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত হয় সংবর্ধনা অনুষ্ঠান।

আয়োজনের শুরুতে ছিল সংস্থার ক্ষুদে নৃত্যশিল্পীদের ‘আলো আমার আলো’ শীর্ষক গানের সঙ্গে নৃত্য পরিবেশনা। এ নৃত্যের ছন্দে-হিন্দোলে আয়োজনের মঞ্চে নিয়ে আসা হয় সংবর্ধিত নৃত্যশিল্পী মিনু হককে। এরপর প্রদর্শন করা হয় মিনু হকের জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র, পাঠ করা হয় মানপত্র।

তথ্যচিত্র প্রদর্শনী শেষ হতেই শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠানের মূল আয়োজন। মিনু হককে জানানো হয় ফুলেল শুভেচ্ছা। পরিয়ে দেওয়া উত্তরীয়, হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী।

এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতিজন হাসান ইমাম, নৃত্যশিল্পী আমানুল হক, রামেন্দু মজুমদার, লায়লা হাসান, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অধ্যাপক আব্দুস সেলিম, দুলাল দেব নাথ, নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহসহ সাংস্কৃতিক অঙ্গনের রথি-মহারথীরা।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।