ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

‘চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮’ বৃহস্পতিবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
‘চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮’ বৃহস্পতিবার চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮

বন্দরনগর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে চলেছে দিনব্যাপী চলচ্চিত্র উৎসব ‘চট্টগ্রাম ইন্ডি ফিল্ম ফেস্ট ২০১৮’।

আগামী বৃহস্পতিবার (১৯ এপ্রিল) থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের গ্যালারি হলে চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হবে।

'দৃশ্যছায়া'র আয়োজনে এ উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি থাকবে বর্ণাঢ্য ফিল্মি শোভাযাত্রা, নির্মাতাদের আড্ডা ও অ্যাওয়ার্ড ইভিনিং।

উৎসবে সেরা ফিল্ম, নির্মাতা, চিত্রনাট্যকার, অভিনয় শিল্পী, চিত্রগ্রাহক, শব্দধারক, সম্পাদক, শিল্প নির্দেশক শাখায় পুরস্কার দেওয়া হবে।  

দৃশ্যছায়ার কর্ণধার, উৎসব আয়োজক, উৎসব কমিটির আহ্বায়ক, চলচ্চিত্রকর্মী ও নির্মাতা ইফতেখার আহমদ সায়মন বলেন, এ বছর থেকে আমরা উৎসবটি শুরু করতে যাচ্ছি। আমাদের লক্ষ্য প্রতিবছর নিয়মিত আয়োজনের মাধ্যমে উৎসবটিকে আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিত করে তোলা।

প্রতিযোগিতার জন্য অনলাইনের মাধ্যমে জমা পড়া অর্ধশতাধিক চলচ্চিত্রগুলোর মধ্য থেকে নির্বাচিত চলচ্চিত্রগুলো হলো- ‘আই এম হাঙ্গরি’, 'বিবর্তন' (আরাফাতুন রহমান), 'আ প্যারট এজ' (রবি চক্রবর্তী), 'জার্ক' (মানস মেহেদী), 'অ্যাডভেঞ্চারার' (রফিকুল আনোয়ার রাসেল), 'আংটি' (জুনায়েদ রশীদ), 'গরল অমৃত' (হাসনাত কাদির), 'প্যাপিরাস' (মোহাম্মাদ জাকারিয়া), 'দুল' (সাইকা আলম)।

এছাড়াও অন্যতম আকর্ষণ হিসেবে প্রখ্যাত নির্মাতা তানভীর মোকাম্মেলের আলোচিত প্রামাণ্যচিত্র 'সীমান্তরেখা' প্রথমবারের মতো চট্টগ্রামে প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।