ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

ঐশ্বরিয়াই প্রকৃত ভারতীয় সুন্দরী, ডায়না নন: বিপ্লব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
ঐশ্বরিয়াই প্রকৃত ভারতীয় সুন্দরী, ডায়না নন: বিপ্লব ঐশ্বরিয়া রাই বচ্চন, বিপ্লব কুমার দেব ও ডায়না হেডন

মহাভারতের যুগেই ভারতে ইন্টারনেট আবিষ্কারের কথা বলে এর আগে বিতর্কের ঝড় তুলেছিলেন বিজেপি শাসিত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এবার ভারতের প্রাক্তন দুই বিশ্বসুন্দরী ডায়না হেডন ও ঐশ্বরিয়া রাই বচ্চনকে নিয়ে কথা বলে নতুন বিতর্কে জড়ালেন তিনি।

সম্প্রতি আগরতলার প্রজ্ঞা ভবনে হাতে তৈরি নানা জিনিসপত্রের ওপর একদিনের ওয়ার্কশপে গিয়েছিলেন বিপ্লব। সেখানে তিনি বলেন, বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যে কেউ গেলেই সেরার মুকুট জিততে পারেন।

তাইতো ডায়না হেডনও পেয়েছেন। আমাকে বলুন তিনি কি এটি পাওয়ার যোগ্য? ঐশ্বরিয়া রাই পেয়েছেন। সেটি ঠিক আছে। কারণ তিনি ভারতীয় নারীদের সৌন্দর্যের প্রতীক। কিন্তু ডায়না কিভাবে হলেন আমি বুঝতে পারছি না। ’

যোগ করে তিনি বলেন, ‘এ ধরনের সৌন্দর্য প্রতিযোগিতার ফলাফল আগে থেকে ঠিক করা থাকে। টানা ৫ বছর ভারত থেকে যে-ই গেছেন, তিনিই মিস ওয়ার্ল্ড বা মিস ইউনিভার্স হয়েছেন। ডায়না হেডেনও জিতে যান সেই সুযোগে। আপনাদের কি মনে হয়, তার এই খেতাব জেতার কথা ছিলো?

বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন প্রসাধনসামগ্রীর বিক্রি বাড়াতে আন্তর্জাতিক ফ্যাশন মাফিয়ারা নাকি এসব কাজ করছেন। আর ডায়না হেডেনও এই ফ্যাশন মাফিয়াদের জন্যই বিশ্বসুন্দরীর খেতাব জিতেছিলেন বলে অভিযোগ বিপ্লব দেবের।

এ প্রসঙ্গে বিপ্লব কুমার দেব বলেন, ‘আগের দিনে ভারতীয় নারীরা  প্রসাধনসামগ্রী ব্যবহার করতেন না। এমনকি তারা চুলে শ্যাম্পু দিতেন না। তারা মেথির পানি চুলে দিতেন এবং মাটি দিয়ে গোসল করতেন। কিন্তু নারীরা ইদানীং বেশি প্রসাধনসামগ্রী ব্যবহার করছেন। এটি অপ্রয়োজনীয়। কেননা প্রসাধনসামগ্রীর বিক্রেতা বহুজাতিক সংস্থাগুলো ভারতীয় সংস্কৃতির পাশাপাশি নারীদেরও সর্বনাশ করে দিচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল  ২৭, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।