ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশের মেয়ে বলিউড চলচ্চিত্রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশের মেয়ে বলিউড চলচ্চিত্রে সাদিয়া নাবিলা

শৈশব থেকে নাচ করতেন। বহুবার নাচের প্রতিযোগিতায় অংশ নিয়ে পরেছেন শ্রেষ্ঠত্বের মুকুট। শুরু থেকেই সংস্কৃতি চর্চায় পরিবারের পূর্ণ সহযোগিতা পেয়েছেন। তিনি শরীয়তপুরের মেয়ে নৃত্যশিল্পী ও অভিনেত্রী সাদিয়া নাবিলা।

বর্তমানে অস্ট্রেলিয়ার ক্যানবেরা শহরের গাঙ্গলিংয়ে বসবাস করছেন তিনি। বাংলাদেশের এই তরুণী বিদেশের মাটিতে গিয়ে চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছেন।

তার অভিষেক চলচ্চিত্রটিই ছিলো বলিউডের। চলতি বছর মার্চে বলিউডে ছবিটি মুক্তি পায়। 'পেরেশান পারিন্দা' ছবির পোস্টার

অস্ট্রেলিয়ার থেকে শনিবার (২৮ এপ্রিল) সাদিয়া নাবিলা বলেন, ‘এটি ভাবতে খুব ভালো লাগে যে, বাংলাদেশের মেয়ে হয়ে আমি বলিউডের চলচ্চিত্রে অভিনয় করেছি। এখানকার (অস্ট্রেলিয়ার) অনেকে বিশ্বাসেই করতে চান না আমি বাংলাদেশের মেয়ে। তারা ভাবেন আমি ভারত কিংবা অন্যদেশের নাগরিক। এই নিয়ে কয়েকজনের সঙ্গে তর্কও হয়েছে’।

সাদিয়ার বলিউড ছবির নাম ‘পেরেশান পারিন্দা’। পরিচালনা করেছেন দেবেশ প্রতাপ সিং। এর আগে বলিউডের শিল্পীদের নিয়ে এই নির্মাতা ইংরেজি ভাষার চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এটিই তার প্রথম হিন্দি ভাষার ছবি।

ছবিটি নিয়ে সাদিয়া বলেন, হিন্দি ভাষা আগে থেকেই বুঝতাম ও টুকটাক বলতেও পারতাম। কিন্তু একেবারে ভারতীয়দের মতো করে হিন্দি বলতে পারতাম না। তাই ছবির শুটিং শুরুর আগে টানা ১৫ দিন আমাকে হিন্দি শিখতে হয়েছে। সাদিয়া নাবিলা

‘আন্ডারওয়ার্ল্ডের নানা ঘটনা নিয়ে ছবিটির গল্প এগিয়েছে। সিঙ্গাপুর, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন শিল্পীর সঙ্গে ছবিটিতে অভিনয় করেছি। তবে মজার বিষয় হচ্ছে ছবির পুরো শুটিং হয়েছে অস্ট্রেলিয়ায়। খুব শিগগিরই এখানে ছবিটি মুক্তি পাবে’। বলেন তিনি।

উচ্চ মাধ্যমিকের পাঠ চুকিয়ে অস্ট্রেলিয়ায় উড়াল দেন এই সাদিয়া। সেখানে তথ্যপ্রযুক্তিতে (আইটি) স্নাতক শেষ করেছেন। দু’টি বিখ্যাত কোম্পানিতে ইন্টার্নশিপ করারও সুযোগ হয়েছে তার। তবে আপাতত চাকরি নিয়ে তিনি ভাবছেন না। ব্যস্ত রয়েছেন নাচ ও অভিনয় নিয়ে। কাজ করতে চান দেশি প্রোডাকশনেও।

তার ভাষ্যে, ‘২০১৭ সালের নভেম্বরে কয়েকজন আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশে গিয়েছিলাম। তখন পরিকল্পনা ছাড়াই কয়েকটি শর্টফিল্ম ও টেলিফিল্মে অভিনয় করি। নিজের দেশের সাংস্কৃতিক অঙ্গনে আমি নিয়মিত কাজ করতে চাই। তবে সেটা অবশ্যই ভালো কাজ হতে হবে। মন মতো কাজ পেলে আমি বারবার বাংলাদেশে যেতে চাই’। নাচের প্রশিক্ষণ দিচ্ছেন সাদিয়া নাবিলা

সাদিয়া অস্ট্রেলিয়ার ক্যানবেরা স্কুল অব বলিউড ড্যান্সিংয়ে নাচ শেখান। গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘মিস ইন্ডিয়া ওয়ার্ল্ডওয়াইড ২০১৭’র প্রথম রানার আপ হন তিনি। মূলত তিনি এই প্রতিযোগিতার সুবাদেই বলিউডের ছবিতে কাজ করার সুযোগ পান।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।