ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিনোদন

সার্ক চলচ্চিত্র উৎসবে চার বিভাগে পুরস্কার পেলেন তৌকীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, মে ২৮, ২০১৮
সার্ক চলচ্চিত্র উৎসবে চার বিভাগে পুরস্কার পেলেন তৌকীর ‘হালদা’ ছবির পোস্টার ও পুরস্কার হাতে তৌকীর আহমেদ

আবারও সার্ক চলচ্চিত্র উৎসবে পুরস্কার পেয়েছে তৌকীর আহমেদের ছবি। উৎসবের অষ্টম আসরে এক সঙ্গে চারটি পুরস্কার জিতে নিলো তৌকীর পরিচালিত ‘হালদা’।

চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে-শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক ও শ্রেষ্ঠ আবহ সংগীতের সম্মান অর্জন করলো ছবিটি।

উৎসবের সমাপনী দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সার্ক কালচারাল সেন্টারে তৌকীর আহমেদের হাতে পুরস্কার তুলে দেন সার্ক কালচারাল সেন্টারের উধ্বর্তন কর্মকর্তা ও উৎসব কর্তৃপক্ষ।

এসময় উপস্থিত ছিলেন সার্কভুক্ত দেশসমূহের রাষ্ট্রদূত, সদস্য দেশের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ ও অংশগ্রহনকারী পরিচালকরা। আরো উপস্থিত ছিলেন শ্রীলঙ্কায় নিযুক্ত বংলাদেশি রাষ্ট্রদূত ও উধ্বর্তন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

গত বছর একই উৎসবে ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রের জন্য সেরা চিত্রনাট্যেরের পুরস্কার পেয়েছিলেন তৌকীর আহমেদ।

সার্কভুক্ত দেশ থেকে অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে এবার ২৬টি চলচ্চিত্র জায়গা পেয়েছে। ২২ থেকে ২৭ মে পর্যন্ত শ্রীলঙ্কার কলম্বোয় অনুষ্ঠিত উৎসবে তৌকীরের ‘হালদা’ ছবিটি ছাড়াও আমন্ত্রিত হয়েছে আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা,  মে ২৮, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।